×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

মনের মতো বহু শখের জিনিস দিয়ে সাজানো ঘর! ‘মহারাজ’ সৌরভ গাঙ্গুলীর অন্দরমহলের সাজসজ্জা দেখলে ‘হাঁ’ হয়ে যাবেন

চলুন এক নজরে পরিচয় করে নেওয়া যাক সৌরভ গাঙ্গুলীর অন্দরমহলের সাজসজ্জা

ভারতীয় ক্রিকেটের মহারাজ তিনি! আপামর বাঙালি ক্রিকেটপ্রেমীদের মনের মণিকোঠায় রাজত্ব করেন সৌরভ গাঙ্গুলী। বেহালার বীরেন রায় রোডের পাশে সাবেকিয়ানা এবং আধুনিকতার মিশেলে তৈরি করেছেন এক রাজপ্রাসাদসম অট্টালিকা। বলতে গেলে তার এই বাড়িটি হলো ধরিত্রীর বুকে এক টুকরো স্বর্গসম। একই ছাদের তলায় সব রকমের মনমত ব্যবস্থা করে ফেলেছেন তিনি। চলুন এক নজরে পরিচয় করে নেওয়া যাক সৌরভ গাঙ্গুলীর অন্দরমহলের সাজসজ্জা।

লিভিং রুম- বাড়ির এই বিশেষ স্থানে পরিবারের সাথে বেশিরভাগ সময় কাটাতে স্বাচ্ছন্দ্যবোধ করেন মহারাজ। তাই এই লিভিং রুমের দেওয়ালের রঙের সাথে মানানসই সোফা এবং সেন্টার টেবিলের ব্যবস্থা রয়েছে এই বিশেষ ঘরটিতে। সাথে দেওয়ালে লাগানো রয়েছে এক বড় টেলিভিশন সেখানে বসেই সপরিবারে ম্যাচ উপভোগ করেন বাংলা ক্রিকেটের রাজা।

ডাইনিং এরিয়া- বাঙালি মানেই খাওয়া-দাওয়া আর বাংলার মহারাজের বাড়িতে খোদ ডোনাদির তত্ত্বাবধানে মহেন্দ্র সিংহ ধনী থেকে শুরু করে শচীন টেন্ডুলকার,ভিভিএস লক্ষ্মণ এমনকি স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ পর্যন্ত ভুরিভোজ সেরে গিয়েছেন এই বিশেষ ডাইনিং এরিয়ায়।

স্মৃতিতে ভরা একটা ঘর- রাজপ্রাসাদসম এই বাড়িতে একটি বিশেষ ঘর রয়েছে যেখানে সমস্ত পুরস্কার,স্মৃতিচিহ্ন এবং অন্যান্য সম্বর্ধনা থরে থরে সাজানো রয়েছে। এটি মহারাজের হৃদয়ের এক বিশেষ স্থান জুড়ে রয়েছে।

বিস্তৃত বাগান- মহারাজের বাড়ির এই লন এরিয়ায় রয়েছে সুন্দর করে সুসজ্জিত বাগান আর সেখানেই রয়েছে একটি ক্রিকেটের পিচ যেখানে ক্রিকেট অনুশীলনের পাশাপাশি মাঝেমধ্যে হাঁটাহাঁটিও করেন তিনি।

ব্যালকনি-বাঙালির বাড়ি হবে আর ব্যালকনি থাকবে না? মহারাজের বাড়িতেও রয়েছে গাছ গাছালি দিয়ে সুন্দর করে সুসজ্জিত একটি খোলা ব্যালকনি।

গেস্টরুম- মহারাজার রাজপ্রাসাদসম বাড়িতে গেস্ট রুম এত সুসজ্জিত যে দেখার মত। সোফা,সেন্টার টেবিলসহ মানানসই পর্দা ও ঝাড়বাতি দিয়ে সুসজ্জিত এই রুমটি অত্যন্ত নান্দনিক।

বাড়ির প্রিয় কোন-আর পাঁচটা সাধারণ মানুষের মতো মহারাজেরও বাড়ির একটি বিশেষ স্থান অত্যন্ত কাছের আর সেখানে সকালের প্রথম চায়ের কাপে চুমুকের সাথে খবরের কাগজ নিয়ে সময় কাটান তিনি।