টাকার চাইতে মানুষের জীবনের দাম অনেক বেশি! IPL প্রসঙ্গে যা বললেন সৌরভ গাঙ্গুলি

Advertisement

দেবপ্রিয়া সরকার : করোনা সংক্রমনের সারা বিশ্বজুড়ে মহামারী লেগেছে। চীন, ইতালি,‌স্পেন আমেরিকার দেশগুলি বর্তমানে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। সারা দেশজুড়ে ১৭ লক্ষ মানুষ সংক্রমিত হয়েছে করোনায়।‌ মারা গিয়েছে প্রায় ১ লক্ষেরও বেশি। এই পরিস্থিতিতে IPL এর ভবিষ্যৎ নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। তবে এ খবর খুব একটা নতুন নয়। এর আগেও কানাঘুষো শোনা গিয়েছিল বাতিল হতে পারে আইপিএল। সোমবার বোর্ডের ওয়ার্কিং কমিটির সভার আগে বোর্ড সভাপতি ইঙ্গিত দিলেন চলতি বছরের আইপিএল বাতিল, এখন শুধু ঘোষণার অপেক্ষা।

Advertisements

একটি ইংরেজি সংবাদপত্রকে দেওয়া সাক্ষাতকারে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলীকে আইপিএল-এর ভবিষ্যত নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, “মানুষের জীবন যখন বিপন্ন, তখন খেলাধুলার ভবিষ্যত কি হতে পারে!” আইপিএল না হলে এ বছর চরম আর্থিক সংকটের মুখে পড়তে হবে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। কিন্তু এর থেকেও মানুষের জীবনের দাম অনেক বেশি। তাই কোনোভাবেই আইপিএলের আয়োজনে ব্যবস্থা করা সম্ভব নয় বলে স্পষ্ট জানালেন সৌরভ গাঙ্গুলী। করোনা ভাইরাস যেভাবে গোটা বিশ্বকে গ্রাস করে রেখেছে তাতে আপাতত পরিস্থিতির দিকে নজর দেওয়া ছাড়া আর কোন উপায় দেখা যাচ্ছে না।

Advertisements

সারা দেশের মানুষ গৃহবন্দি। বন্ধ রয়েছে এয়ারপোর্ট। এই পরিস্থিতিতে কখন কি ঘটবে তা বলা মুশকিল। কি ঘটছে না ঘটছে প্রতিমুহূর্তে লক্ষ্য রাখা হচ্ছে। লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে। মে মাস পর্যন্ত এরকম চলবে বলেই মনে করা হচ্ছে। এই অবস্থায় ক্রিকেটার কিভাবে আসবেন? আর কোথায় বা থাকবেন? তাই এবছরের মত আইপিএলের কথা ভুলে যাওয়াই ভালো। শুধু আইপিএল কেন, কোন দেশে কোন খেলাই এবছর আয়োজিত হবে না।

Related Articles