অফবিট

রাখে হরি মারে কে? দুটি বিড়াল বাঁচিয়ে দিলো একটি মানুষের প্রাণ

কথিত আছে বিড়াল হল রহস্যের প্রতীক। যে জিনিস মানুষের চোখে ধরা পড়ে না বা যার আঁচ মানুষ করতে পারে না তা বেশ কিছু আগে থেকেই বিড়ালের ষষ্ঠ ইন্দ্রিয়ের ধরা পড়ে যায়। এই ধারনা কতটা সত্যি তা না জানলেও এইরকম এক ঘটনা ঘটেছে। বিড়ালের জন্যই প্রাণে বেঁচেছেন এক ব্যক্তি।

রাখে হরি মারে কে এমনই এক ঘটনা ঘটেছে এ ব্যক্তির সাথে। মাত্র কয়েক সেকেন্ডের জন্য বেঁচে গিয়েছেন তিনি। নিজের ফেসবুক হ্যান্ডেল এক ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন নীলা নামক এক ব্যক্তি। তিনি লিখেছেন যে তিনি পিঁড়িতে বসে কাজ করছিলেন হঠাৎ একটা মা ও বাচ্চা বিড়াল তার স্কার্ট কামড়ে ধরে টানছিল। পোষা বিড়াল না হলেও তাদের বাড়িতেই জন্ম এই বিড়ালটির। তিনি ভেবেছিলেন আগেরদিন বিস্কিট খেতে দেওয়ায় আজকেও বিস্কিট খেতেই এসেছে।

এরপর দুপা সামনে এগোতেই শুনতে পেলেন এক বিকট শব্দ প্রথমে ভেবেছিলেন কেউ হয়তো জানালার গ্লাস ভেঙে ভেতরে ঢোকার চেষ্টা করছে বা কম্পিউটার বাস্ট করেছে। কিন্তু রুমের দরজার দিকে এগোতে তিনি দেখতে পান তার মাথার উপরে থাকা ফুলস্পিডে চলা ফ্যানটি ছিড়ে মাটিতে পড়ে গেছে।

সামান্য কিছু সেকেন্ডের জন্য বেঁচে গেছেন তিনি। ওই বিড়ালটি জামায় টান না দিলে মুহূর্তে ঘটে যেত বিপদ। নীলার বক্তব্য- “আজ হঠাৎ এই বিড়াল এসে আমাকে বাঁচিয়ে দিয়ে গেল, সৃষ্টিকর্তার কাছে লাখ লাখ শুকরিয়া।”

Tags

Related Articles

Close