অফবিটভাইরাল ভিডিও

ফণা তুলছে বিষাক্ত সাপ, ক্ষিপ্ত হয়ে ঝাঁপিয়ে পড়লো বেজি! রীতিমত ভাইরাল ভিডিও

সাপের মধ্যে সবথেকে বেশি ভয়ংকর হল গোখরা তার এক ছোবলই যথেষ্ট মানুষের প্রাণ কেড়ে নেওয়ার জন্য। যেই সাপকে সবাই ভয় করে তারই শত্রু হলো বেজি। বেজি ও সাপ এই দুই শত্রু বিশ্বজুড়ে “ওয়াইল্ড লাইফ” ঐতিহ্যের অংশ হয়ে গেছে। এবার সম্প্রতি সেই ভয়ংকর হিংস্র গোখরকে বেজির হাতে পরাস্ত হতে দেখা গেল।

একটি ভিডিওটি ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে একটি বেজি নিজের মতো ঘুরে বেড়াচ্ছিল হঠাৎ অতর্কিত হামলা চালালো গোখরো সাপ। সেই গোখরো সাপ ওই বেজিকে ঘায়েল করার চেষ্টা চালাচ্ছে, আক্রমন চালাচ্ছে তার ওপর। কিন্তু বেজিও কম যায়না তার সঙ্গে পাঙ্গা!! যে গোখরাকে সবাই ভয় করে চলে তাকেই কুপোকাত করেছে বেজি। কিছুক্ষণ লড়াই চলার পরে বেজি সাপটির একেবারে ঘাড় কামড়ে ধরেছে। শেষপর্যন্ত জিতে গেছে বেজিটি।

কথাতেই আছে “সাপে নেউলে” যেই সাপের নাম শুনলে মানুষ সহ অন্যান্য প্রাণী ভয়ে সেধিয়ে থাকে সেখানে এই বেজি সাপ শিকার করতে ওস্তাদ। কিন্তু কি করে ?? আসলে বেজির শরীরের নিবিড় লোম ও স্বভাবে চটপটে, কৌশলী হওয়ার গুন একে সাপের শত্রুতে পরিনত করেছে। বেজির শরীরে এই গুনগুলির জন্যই তারা সর্পদংশন কে এড়াতে পারে। এক অসাধারণ কৌশলের মাধ্যমে ক্রমাগত এরা সাপকে ছোবল মারতে প্ররোচিত করে আর কৌশলে তার দংশন এড়িয়ে যায়।

এরপরে বুদ্ধির খেলা যখন সাপ বারংবার ছোবল মারতে ক্লান্ত হয়ে যায় তখনই বেজি সাপের মাথা কামড়ে ছিড়ে নেয়। তবে তাদের আরো একটি বৈশিষ্ট্য আছে যে সাপের বিষ শরীরের মধ্যে গেলেও বেজিদের কোনো ক্ষতি হয়না। নিজেকে রক্ষা করা যদি শিল্প হয় তাহলে বেজিও যেন শিল্পী।

Tags

Related Articles

Close