অফবিটভাইরাল ভিডিও

হাতের তালুর উপর ঘুরে বেড়াচ্ছে বিশ্বের সবচেয়ে ছোট্ট সাপ, ইন্টারনেটে ভাইরাল হল ভিডিও

সম্প্রতি এবার সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হলো বিশ্বের ক্ষুদ্রতম সাপের ভিডিও। আমরা সকলেই জানি যে বর্তমান সময়ে সোশ্যাল মিডিয়ায় নানান ধরনের দৃশ্য আমরা দেখতে পাই। মানুষের পাশাপাশি সেখানে বিভিন্ন পশু-পাখিদের ছবি ও ভিডিও ভাইরাল হয় সচরাচর। তার মধ্যে অন্যতম হলো সাপ। যেহেতু এই প্রাণীটিকে সকলে ভয় পান তাই সেই সম্পর্কে জানার অনেক আগ্রহ রয়েছে।

সম্প্রতি এবার ভাইরাল হয়েছে পৃথিবীর ক্ষুদ্রতম সাপের ভিডিও। একটি ইউটিউব চ্যানেল থেকে সেই ভিডিওটি পোস্ট করা হয়েছে। যা আপলোড করামাত্র ভাইরাল হয়ে গিয়েছে ঝড়ের গতিতে। ভিডিওতে দেখা যাচ্ছে এক ব্যক্তির হাতের পাতার উপর ঘুরে বেড়াচ্ছে সেই সাপটি। কী অবাক হচ্ছেন তো? ভাবছেন এতো ছোটো সাপও হতে পারে?

তবে এমনটাই দেখা গিয়েছে এই ভিডিওতে। জানা গিয়েছে এই সাপটির নাম ‘ক্যালিফোর্নিয়ার রিং নেকড স্নেক’। যেটা সমগ্র উত্তর আমেরিকা মহাদেশ জুড়ে পাওয়া যায়। তবে সাপটি ভীষণই নিরীহ এবং তার মধ্যে বিষ নেই। এছাড়া দিনের বেলায় সেটিকে দেখাও যায় না। সাপটি দেখতে সাধারণত হলুদ-কমলা বা কমলা-লাল রঙের হয়।

লম্বায় সেটি ২৫-৪০ সেন্টিমিটার হয়ে থাকে। যেহেতু এই সাপটি আমেরিকা মহাদেশের বাইরে খুব একটা দেখা যায় না এবং এটি বাইরে সচরাচর ঘোরাফেরা করে না তাই বিজ্ঞানীরা এটির সম্পর্কে খুব বেশি তথ্য জানতে পারেনি। অন্যদিকে সোশ্যাল মিডিয়ায় এই সাপের ভিডিও প্রকাশ্যে আসতেই এটির সম্পর্কে আরো তথ্য জানতে আগ্রহী হয়েছেন নেটিজেনরা।