×

VIRAL: লাল টুকটুকে ব্লাউজ সবুজ শাড়ি পরে চা বাগানের মধ্যে অসাধারন ডান্স পারফরমান্স ৫ যুবতী কন্যার, ভিডিও ভাইরাল

বাংলা গানের শক্তিশালী ও ঐতিহ্যবাহী ধারা লোকসংগীত বা লোকগান। আর ঝুমুর গান হল এরকমই গান নাচ তাল ও গায়নশৈলী নিয়ে একটি সাধারন লোকসংগীতের ধারা। প্রাচীন ধারার এই লোকসংগীত ঝুমুর গান আদিতে আদিবাসী বা সাঁওতালদের গান ছিল। কিন্তু প্রেম ভাব ও সুরেল লালিত‍্যে এই লোকসংগীত বাংলার সাধারন শ্রেনীর মানুষের মধ্যেও বিস্তার লাভ করেছে।

বর্তমানে পাশ্চাত্য নানা ডান্স ফর্ম গুরুত্ব পাচ্ছে ঠিকই তবে তারপরেও লোকগানের জনপ্রিয়তা কম হয়নি। সম্প্রতি কয়েকজন নৃত্যশিল্পীর হাত ধরে ফিরে এলো লোকসঙ্গীতের ঐতিহ্য। বাগানের মধ্যে অসাধারণ ঝুমুর নৃত্য পরিবেশন করে সম্প্রতি দর্শকদের মন জয় করে নিয়েছেন এই যুবতীরা।

তাদের পরনে রয়েছে গাঢ় সবুজ রঙের সিল্কের শাড়ি। একেবারে চা বাগানের মধ্যে প্রকৃতির মাঝে সবুজ রঙের সাথে তারা যেন মিলেমিশে একাকার হয়ে গেছেন। গানের সাথে সাদৃশ্যপূর্ণ সাজগোজ করে অসাধারণ ভাবে নিজেদের নৃত্যশৈলী পরিবেশন করেছেন তারা। ঝুমুর নাচের সাথে প্রাকৃতিক সৌন্দর্য ও তাদের অসাধারণ সাজ মিলেমিশে ভিডিওটিকে আরো আকর্ষণীয় করে তুলেছে।

এখন সোশ্যাল মিডিয়া খুললেই বলিউড ট্রেন্ডিং সং-এর সাথে নাচতে দেখা যায় যুবক-যুবতীদের। সেই দিক থেকেই এই যুবতীরা তাদের নাচের মধ্যে ভিন্নতা এনেছেন। বিশেষ করে জাঁকজমকের আয়োজন থেকে বেরিয়ে যেভাবে প্রকৃতির হলে নিজেদের নিত্যশৈলী তুলে ধরেছেন তা মন কেড়েছে দর্শকদের। জ্যোতি ডান্স নামের একটি ইউটিউব চ্যানেল থেকে এই ভিডিওটি পোস্ট করা হয়েছে। ইতিমধ্যে তিন কোটি মানুষের কাছে পৌঁছে গেছে ভিডিওটি। আর প্রচুর মানুষ ভিডিওটি পছন্দ করেছেন‌।