×

VIDEO: ছোট্ট মেয়েটির সাথে লুকোচুরি খেলছে পোষ্য কুকুর, ভাইরাল ভিডিওটি মন ছুঁয়ে গেল নেটিজেনদের

কুকুর, প্রিয় পোষ‍্যর কথা এলেই ৯০ ভাগ শতাংশের মানুষ কুকুরকেই বেছে নেন। নিষ্পাপ অবলা এই প্রাণীটার চোখে তাকালে কেবল দেখা যায় নিঃস্বার্থ ভালোবাসা আর এই কারণেই পরিবারের প্রত্যেকের সাথে এক সখ‍্যতা গড়ে ওঠে এই পোষ‍্যটির। কুকুরকে যে প্রভুভক্ত বলা হয় তা সকলেই জানেন কিন্তু সে যে একজন বন্ধুর মতোন খেলার সাথীও হয়ে উঠতে তা কখনো দেখেছেন!

যেকোনো বাচ্চার মানসিক সুস্থতা ও সঠিকভাবে বেড়ে ওঠার জন্য খেলাধুলার প্রয়োজন। কিন্তু বর্তমানে নিউক্লিয়ার ফ‍্যামিলিতে বাচ্চারা নিজের সমবয়সী বন্ধু পাই না কিন্তু সম্প্রতি যে ভিডিওটি ভাইরাল হয়েছে তাতে দেখা যাচ্ছে একটি সারমেয় কি সুন্দর ভাবে একজন বাচ্চার খেলার সঙ্গী হয়ে উঠেছে। এক বাচ্চার সাথে এক সারমেয়র গড়ে উঠেছে বন্ধুত্বপূর্ণ মিষ্টি সম্পর্ক।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ঝড়ের বেগে ভাইরাল হয়ে চলেছে সেখানে দেখা যাচ্ছে একটি বাচ্চা মেয়ে তার পোষ্য কুকুরের সাথে লুকোচুরি খেলছে। ভিডিও ক্যাপশনে লেখা রয়েছে “দুই বেস্ট ফ্রেন্ড হাইড অ্যান্ড সিক।” বন্ধুত্বের প্রজাতির যে কোনো বিভেদ হয়না তা স্পষ্টত ধরা পড়েছে ভিডিওতে।

কুকুরটি হয়তো মানুষের ভাষা বোঝেনা কিন্তু মনের ভাব সে দুর্দান্ত ভাবেই বুঝে নিতে পারে। আর একারনেই ওই বাচ্চাটি যখন খেলার কথা থাকে বলেছে সে মাথা নাড়িয়ে হ্যাঁ বলে। আবার লুকোচুরি নিয়ম মতই কুকুরটি পিছনে থাকা আলমারির উপর হাত তুলে মুখ নিচের দিকে ঝুকিয়ে এমন ভাবে দাড়িয়ে থাকে যেন সে এক থেকে দশ পর্যন্ত গুনছে। বাচ্চাটি লুকিয়ে যেতেই ওই কুকুরটি তাকে খুজতে শুরু করে।

আর এমন মিষ্টি ভিডিও মানুষের মন জয় করবেনা তা কি হয়? মানুষ সারমেয় এমন বন্ধুত্বের দৃশ্য মুগ্ধ করে দিয়েছে সকলকে। তানসু ইয়েগেন নামের একটি টুইটার একাউন্ট থেকে শেয়ার করা হয়েছে এই ভিডিওটি যা এই মুহূর্তে ভাইরাল।