×

VIDEO: ক্লাসরুমের মধ্যেই ছাত্রের সঙ্গে রোমান্টিক নাচে মত্ত সুন্দরী শিক্ষিকা, সমালোচনার ঝড় নেটমহলে

নেট মাধ্যমে ঝড় তুলে দিল শিক্ষিকা ও ছাত্রের তুমুল নাচের গত মাসে একটি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও নিয়ে ব্যাপক শোরগোল পড়ে গিয়েছিল। ভিডিওটিতে দেখা গিয়েছিল একজন শিক্ষক তাঁর ছাত্রীকে প্রেমের প্রস্তাব দিচ্ছেন। ছাত্রীও খুব খুশি। আবার কিছু দিন আগে এক ভিডিওতে দেখা গেল ছাত্রীকে হাটু গেড়ে শিক্ষককে ফুল দিয়ে প্রেমের প্রস্তাব দিতে। কিন্তু এবার দেখা গেল এক শিক্ষিকাকে ছাত্রের সাথে উদ্দাম নাচ করতে। সাধারণত শিক্ষিকা হন মাতৃসমা। জীবনের প্রতিটি মোড়েই তাদের আশীর্বাদ আমাদের সঙ্গে পাথেয় হয়ে থাকে।

তবে বর্তমানে হিসাবগুলি বড্ড ওলোট-পালোট হয়ে যায় যখন এইসব ভিডিও গুলি ভাইরাল হয়। ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, ক্লাসরুমের মধ্যেই রোম‍্যান্টিক নাচে মত্ত শিক্ষিকা ও ছাত্র। পিছনে চলছে ‘আশিকি 2’ ফিল্মের অরিজিৎ সিং (Arijit Singh)-এর গাওয়া বিখ্যাত গান ‘তুম হি হো’।

ছাত্রটির পরনে স্কুলের পোশাক থাকলেও শিক্ষিকার পরনে রয়েছে নীল রঙের শাড়ি, এবং সেটি পরার ধরনও মোটেই শিক্ষিকা সুলভ নয়। সম্ভবতঃ স্কুলের কোনো অনুষ্ঠানে তাঁরা দুজনে এই ভাবে নাচেন। শুধু তাই নয়, শিক্ষিকা-ছাত্র জুটির নাচের সময় ক্লাসে থাকা অপর ছাত্র-ছাত্রীরা হাততালি দিয়ে, চিৎকার করে তাদের উৎসাহ দিতে থাকে।

ভিডিওটি সম্ভবত ক্লাসে থাকা কোন শিক্ষার্থী নিজের ফোনে তুলে সোশ্যাল মিডিয়াতে ছেড়েছে। স্বভাবতই সাথে সাথে তা ভাইরাল হয়ে যায়। ভিডিওটি ভাইরাল হওয়ার সাথে সাথে নেটদুনিয়ায় জন্ম দিয়েছে বিতর্কের। অনেকের মতে, ওই শিক্ষিকা ক্লাসরুমের মধ্যে নাচ করে মোটেই ঠিক করেননি। এতে বাকি ছাত্রছাত্রীদের উপর প্রভাব পড়তে পারে। আবার অনেকের মতে, ছাত্রছাত্রীদের সাথে শিক্ষক-শিক্ষিকাদের সম্পর্ক হওয়া উচিত বন্ধুত্বপূর্ণ। তাই অযথা ঘটনাটিকে অতিরঞ্জিত করা হচ্ছে।