অফবিটবিনোদনভাইরাল ভিডিও

ছোট থেকেই গানের প্রতি ভালোবাসা, দুর্দান্ত গান গেয়ে ‘সারেগামাপা’-তে বিজয়ী শ্রেয়া ঘোষাল, ফের ভাইরাল পুরনো ভিডিও

সঙ্গীত জগতের এক উজ্জ্বল তম নক্ষত্রের নাম শ্রেয়া ঘোষাল। নিজের সুরের জাদুতে এই বাঙালি কন্যা গোটা বিশ্বকে মাতিয়ে তুলেছেন। শ্রেয়া একাধিক ভাষায় গান গেয়েছেন, যার মধ্যে রয়েছে হিন্দি, বাংলা, নেপালি, তেলেগু, তামিল, ভোজপুরি, ওড়িয়া, গুজরাতি, মালয়ালম, মারাঠি, কন্নড়, পাঞ্জাবি ও অসমীয়াসহ প্রায় ২০টি ভাষা। শ্রেয়ার গানের অনুরাগী নন এমন মানুষ বোধ হয় খুঁজে পাওয়া যাবে না। আট থেকে আশি সকলেই মুগ্ধ শ্রেয়ার সুরে।

কথায় আছে কিছু কিছু মানুষ ঈশ্বরপ্রদত্ত প্রতিভা নিয়েই এই পৃথিবীতে জন্ম নেয়, শ্রেয়াও তাদের মধ্যে একজন। ছোটবেলা থেকেই শ্রেয়া ভেবে নিয়েছিলেন তিনি গায়িকা হবেন আর সেই কারণেই মাত্র চার বছর বয়স থেকে গানের তালিম নেওয়া শুরু করেন, এরপর ছয় বছর বয়সে শাস্ত্রীয় সংগীতের ঘরানার গান শিখতে শুরু করেন শ্রেয়া। মাত্র 16 বছর বয়সেই গায়িকা হওয়ার স্বপ্নকে পূরণ করতে শ্রেয়া যোগ দিয়েছিলেন জি টিভির সুরের মঞ্চ সারেগামাপা রিয়েলিটি শো-তে।

বর্তমানে সারেগামাপার মঞ্চে এবং সেই সময়ের সারেগামাপার মঞ্চে এর মধ্যে ছিল আকাশ পাতাল পার্থক্য। না ছিল মঞ্চের চাকচিক্য না ছিল এত আরম্ভর, তবে সেই মঞ্চে দাঁড়িয়েই নিজেকে প্রমাণ করেছিলেন শ্রেয়া। মঞ্চে প্রতিযোগী থাকাকালীনই বলিউডের স্বনামধন্য পরিচালক সঞ্জয় লীলা বানসালির মায়ের পছন্দের তালিকায় উঠে আসেন শ্রেয়া। প্রতিযোগিতার মঞ্চে জিতে সঞ্জয় লীলা বানসালির ছবি দেবদাসে লিড গায়িকা হিসেবে সুর দেন শ্রেয়া। প্রথম ছবিতে গান গেয়েই অসম্ভব সাফল্য পেয়ে যান গায়িকা। এরপর শ্রেয়াকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি, গানের জগতে নিজের নাম স্বর্ণাক্ষরে লিখে দেন এই গায়িকা।

বলিউডের অর্ধেক জনপ্রিয় গানই রয়েছে শ্রেয়ার ঝুলিতে। শ্রেয়া ঝুলিতে রয়েছে একাধিক পুরস্কার যার মধ্যে আছে জাতীয় পুরস্কারও। তিনি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, চারবার কেরালা রাজ্য চলচ্চিত্র পুরস্কার, দুইবার তামিলনাড়ু রাজ্য চলচ্চিত্র পুরস্কার, সাতবার ফিল্মফেয়ার পুরস্কার, ও দশবার ফিল্মফেয়ার পুরস্কার দক্ষিণ অর্জন করেছেন।

সম্প্রতি শ্রেয়ার সারেগামাপা এর মঞ্চে প্রতিযোগী হিসেবে থাকার সময়কার একটি ভিডিও ভাইরাল হয়েছে। শো এর গ্র্যান্ড ফিনালের একটি ঝলক উঠে এসেছে ভিডিওটিতে। যেখানে বিজয়ীর পুরস্কার জিতে নিচ্ছেন শ্রেয়া। শ্রেয়া ছাড়াও প্রতিযোগিতার মঞ্চে দেখা যায় বাংলা আরেক গায়িকা শম্পা কুন্ডু কে। সঞ্চালকের ভূমিকায় বলিউডের জনপ্রিয় গায়ক সনু নিগাম এবং বিচারকের আসনে সংগীতজগতের তাবড় শিল্পীদের বসে থাকতে দেখা যায় মঞ্চে।

এই পুরনো ভিডিওটি নেট জগতে আসতেই তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়েছে। এখন অবশ্য শ্রেয়া সুখে দাম্পত্য জীবন কাটাচ্ছেন । ২০১৫ সালে ছেলেবেলার বন্ধু শিলাদিত্যেকে বিয়ে করেছেন গায়িকা। আর কিছুদিনের মধ্যেই তাদের প্রথম সন্তান আসতে চলছে পৃথিবীতে, আর তাই এখন নিজের মাতৃত্বকালীন মুহূর্তগুলোকেই উপভোগ করতে ব্যস্ত গায়িকা।