×

VIDEO: অবিকল মানুষের ভাষায় ‘হরিবোল’ এবং ‘হরে কৃষ্ণ’ জপ করছে খুদে শালিক পাখি, সোশ্যালে ব্যাপক ভাইরাল ভিডিও

দেবাদিদেব শ্রীকৃষ্ণের জন্মতিথিতে আজ ধরাধাম মেতে উঠেছে গোপালের আহব্বানে। গোপালকে দুধে অভিষিক্ত করার পাশাপাশি চারিধারে চলছে কৃষ্ণ বন্দনা। তাই ধরাধামের এই পূর্ণ তিথিতে সামাজিক মাধ্যম মাতোয়ারা হয়ে উঠেছে নন্দ গোপালের বন্দনায় আর সেই সূত্র ধরেই সম্প্রতি সামাজিক মাধ্যমে ভাইরাল হল এক শালিক পাখির অবাক করা ভিডিও। অত্যন্ত সুরেলা গলায় ভাইরাল এই ভিডিওতে শালিক পাখিটি গেয়ে উঠেছে “হরেকৃষ্ণ”,”হরিবোল” বন্দনা!

বর্তমান সমাজব্যবস্থায় প্রত্যেক পরিবারের অংশ হিসেবে বিশেষ মর্যাদা পায় পোষ্য আর কুকুর বিড়াল ছানা ছাড়াও পোষ্য হিসাবে পাখিদের বিশেষ স্থান রয়েছে। অনেকেই নিজেদের পশু পাখিকে নিয়ে অত্যন্ত আবেগাপ্লুত হয়ে পড়েন এবং এই সকল পশুগুলোকে অবিকল মানুষের মত লালন-পালন করে থাকেন তাদের মালিকেরা। যার কারণে তাদের আচার-আচরণেও আসে মনুষ্য প্রবৃত্তি।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এই ভিডিওটিতে দেখা গিয়েছে এমনই এক ঘটনা। যেখানে ময়না,টিয়া নয় বরং একটি শালিক পাখি গেয়ে উঠেছে ভগবানের জপ। “হরেকৃষ্ণ”,”হরিবোল” ইত্যাদি ভগবান বন্দনায় অবিকল মানুষের মতো আওয়াজে নিমজ্জিত করেছে নিজেকে। সোশ্যাল মিডিয়ায় অত্যন্ত জনপ্রিয় এই ভিডিওটি দেখে রীতিমতো হতবাক সকলে। শালিক পাখির গলায় এহেন শ্রীকৃষ্ণ বন্দনা শুনে আবেগাপ্লুত হয়ে পড়েছেন কৃষ্ণ অনুরাগীরা।

“স্পিরিচুয়াল ইউনিভার্স” ইউটিউব চ্যানেল থেকে আপলোড হওয়া এই ভিডিওটি রীতিমতো মন ছুঁয়ে গিয়েছে নেটিজেনদের। শালিক পাখির গলায় ভগবান বন্দনার এই অপরূপ লীলা দেখে নেটিজেনরা নিজেদের ধন্য বলে মনে করেছেন। একটি শালিক পাখি হওয়ার সত্ত্বেও অবিকল মানুষের মতো গলায় শ্রীকৃষ্ণ বন্দনায় মেতে উঠে আজ জন্মাষ্টমীর পুণ্য তিথিকে আরোও রঞ্জিত করে তুলেছে সে!

Related Articles