×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

Viral Video: একটা আস্ত খরগোশকে উড়িয়ে নিয়ে গেল বিশালাকার শিকারী বাজপাখি

লক্ষ্যে অবিচল সে, শিকার করার আগের মুহূর্তে শিকারের দিকে তাকিয়ে থাকে সে আর তারপরেই লম্বা ডানা উড়িয়ে ঝাঁপ… মাটি থেকে কিছুটা ওপরে হাওয়ায় শরীরকে ভাসিয়ে দিয়ে মাটিতে থাকা শিকারের দিকে ধেয়ে আসে বাজপাখি আর তারপেই ছিনিয়ে নেয় শিকারকে। এমনই চতুর ও শিকারে দক্ষ বাজপাখি।

নীল আকাশ, জমি খুঁজলে সাধারণত প্রাকৃতিক দৃশ্য ধরা দেয় তবে খুব কম সময়ই আছে যখন ধরা পরে যুদ্ধ। সম্প্রতি ভাইরাল একটি ভিডিওতে শিকারি পাখির লোমহর্ষক শিকারের বিষয় সামনে এসেছে।

ভাইরাল এই ভিডিওতে দেখা যাচ্ছে একটি খরগোশকে ধাওয়া করছে এক বাজপাখি। লক্ষ্য স্থির করে বিদ্যুতের মতো ছুটে গিয়েছে ওই খরগোশটির দিকে। শিকারি পাখিদের মধ্যে সবচেয়ে দ্রুত ও সাংঘাতিক হল বাজপাখি। চোখের পলক এর শিকার উড়িয়ে নিয়ে যাওয়ার ক্ষমতা রয়েছে তার। এখানেও তার অন‍্যথা হয়নি। খরগোশটি নিজেকে আপ্রান বাঁচানোর চেষ্টা করতে থাকলেও শেষ পর্যন্ত তাকে ধরে ফেলেছে ওই বাজপাখিটি।

পশুপাখিদের জগতে অস্তিত্ব রক্ষার জন্য চলতে থাকে সংগ্রাম এই ভিডিও তারই প্রমাণ। মাত্র 21 সেকেন্ডের এই ভিডিও যা ইতিমধ্যে হয়ে গেছে ভাইরাল। এমন রোমাঞ্চকর দৃশ‍্য দেখে অবাক হয়ে গেছেন অনেকে। ভিডিওটি সামনে আসতেই তা হয়ে উঠেছে অত্যন্ত জনপ্রিয়। বহু মানুষের ভিডিওটি পছন্দ করেছেন ও সকলের সাথে শেয়ার করে নিয়েছেন।