Advertisements

পথ দুর্ঘটনায় মারা গিয়েছে ছেলে, খেলনা পুতুলের বুকে তার হৃৎস্পন্দন শুনতে পেলেন বাবা

Advertisements

শোনা যায়, সবথেকে ভারী বোঝা হলো পিতার কাঁধে পুত্রের লাশ। সন্তানশোকের চেয়ে বড়ো শোক দুনিয়ায় নেই। জন ও স্টেফানি ডাকোটা সেই পুত্রশোক বহন করতে করতে ক্লান্ত হয়ে গেছিলেন, কিন্তু টেডি বিয়ারের বুকে তাঁদের পুত্রের হৃৎস্পন্দন যেন নতুন করে বাঁচার আশা দিলো।

কী মনে হচ্ছে? গল্পকথা? একেবারেই তা নয়। ২০১৯ সালে তাঁদের একমাত্র পুত্রসন্তান পথ দুর্ঘটনায় মারা যায়। তারপর তার হৃদয় প্রতিস্থাপন করা হয় বব নামের একজন ব্যক্তির দেহে। সেই হৃদস্পন্দনই রেকর্ড করে রাখা হয়েছে খেলনা টেডিটির মধ্যে।

যে কোনো পুতুলের মধ্যে নিজের পছন্দ মতো আওয়াজ রেকর্ড করে রাখতে পারা যায়, প্রযুক্তির অন্যতম অবদান এটি। সেই ভিডিওই হল ভাইরাল। সেখানে দেখা গেলো, একটি উপহারের বাক্স খুলতেই তার মধ্যে থেকে বেরিয়ে এলো টেডি বিয়ারটি, বুকে কান পাততেই শোনা গেলো মৃত সন্তানের হৃৎস্পন্দন, যা দেখে চোখের জল ধরে রাখতে পারেননি জন।

ববের ইচ্ছা ছিলো, তিনি সশরীরে উপস্থিত হয়ে এক পিতাকে তাঁর সন্তানের হৃৎস্পন্দন শোনান, কিন্তু অতিমারী পরিস্থিতিতে তা কবে সম্ভব হবে, তার কোনও নিশ্চয়তা নেই। তাই এই ব্যবস্থা। উপহারের বাক্সটির গায়ে লেখা ছিলো, ‘বেস্ট ড্যাড এভার’, যা কাঁদিয়েছে জনকে। চোখ আর্দ্র হয়েছে নেটিজেনদেরও।

Related Articles