×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ‘করোনা বড়া’, রইল ভিডিও সহ রেসিপি

রন্ধন পটিয়সীরা কি না পারেন! চারিদিকে যখন সবাই কোভিডের ভয়ে আতঙ্কে দিন কাটাচ্ছে তখন এই রন্ধন পটিয়সী নারী দেখাচ্ছেন নিজের সৃজনশীলতা। আর তার সৃজনশীলতার দৌলতেই এবার কোভিড ভাইরাস চলে এলো হেঁশেলে। যে কোভিড ভাইরাসের চোখরাঙানিতে তটস্থ সকলে সেখানে এই মহিলা বানালেন “করোনা বড়া”।

কি ভাবছেন কি করে সম্ভব! সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে করোনাভাইরাস এর আদলে বড়া ভেজেছেন একজন। আপনিও চাইলে ভেজে নিতে পারেন “করোনা বড়া”। সম্প্রতি করোনা বড়ার এই রেসিপি ভিডিওই ভাইরাল।

ভিডিও শুরুতেই দেখা যাচ্ছে তিনি একটি বাটিতে হাফ কাপ চালের গুড়ো নিয়ে নিয়েছেন। আর ওর মধ্যেই হাফ চামচ জিরে, নুন, দিয়ে হালকা গরম জল দিয়ে ভাল করে মেখে মন্ড তৈরি করে নিয়েছেন।

এরপর কড়াইয়ের মধ্যে গরম তেলে আগে থেকে কুচিয়ে রাখা লঙ্কা, আদাবাটা, ক‍্যাপসিক‍্যাম, গাজর কারিপাতা ইত‍্যাদি দিয়ে হালকা ফ্রাই করে নিয়েছেন। এরপর একে একে এড করেছেন হাফ চামচ হলুদগুড়ো, গরমমশলা, নুন, আমচুর পাউডার ইত‍্যাদি। আর শেষে ওর মধ‍্যে আগে থেকে সেদ্ধ করে রাখা আলু ভালো করে মিশিয়ে তৈরি করে নিয়েছেন পুর।

পুরটিকে গোল গোল বলের মত শেপ দিয়ে চালের গুড়োর মন্ডে ভরে দিয়েছেন। এই পর্যন্ত বিষয়টি খুব সাধারন থাকলেও এর পরেই শেফ দেখিয়েছেন নিজের সৃজনশীলতা। আলুর পুর ভরা গোল বড়া তৈরি করে সেগুলোর উপর ভিজিয়ে রাখা চালের আস্তরণ তৈরি করেছেন। প্রথমে কিছু বোঝা না গেলেও বড়াগুলি স্টিম করার পর ওই ভিজে চাল বড় হয়ে করোনা ভাইরাসের আকার নিয়েছে।

করোনা পরিস্থিতিতে এই নতুন পদ নজর কেড়েছে দর্শকদের। কেউ কেউ তার সৃজনশীলতাকে প্রশংসা করেছেন কেউ মজার ছলে রসিকতাও করেছেন। আপনিও দেখে নিন এই ভিডিও আর চাইলে বানিয়ে ফেলুন “করোনা বড়া”।