×

VIDEO: সন্তানদের জীবন রক্ষার্থে বিশালাকার সাপের সঙ্গে তুমুল লড়াই মা মুরগির, এরপর যা হল… দেখুন ভিডিও

মানুষ হোক কিংবা পশুপাখি-একজন মায়ের কাছে তার সন্তানের থেকে মূল্যবান কোন কিছুই হয় না! ভালোবাসার আধার সন্তানদের জন্য একজন মা তার জীবন বিপন্ন করতে পারেন। তাই কথায় আছে,”মাতা স্বর্গাদপি গরীয়সী” আর সেই প্রমানই ফের আরও একবার মিলল সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিওতে। মুরগি শাবকদের বাঁচাতে কিং কোবরার সাথে সম্মুখ সমরে মাতলেন মা মুরগি!

সম্প্রতি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হল এক হাড় হিম করা ভিডিও যেখানে দেখা গেল এক মুরগির খাচায় রয়েছে প্রায় দশটি মুরগি শাবক এবং সেই খাঁচায় ঢুকে পড়েছে একটি বিশাল আকার প্রায় 10 ফুট লম্বা কিং কোবরা। ছোট ছোট মুরগি শাবকদের প্রাণ সংকটে দেখে সেখানে উপস্থিত মা মুরগি কার্যত ঝাঁপিয়ে পড়ে তার সন্তানদের জীবন রক্ষার্থে। কিছু বছর আগের পুরনো ভিডিও হলেও হাড় হিম করা এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে।

“wild Cobra” নামক ইউটিউব চ্যানেল থেকে ভাইরাল হওয়া এই ভিডিওটিতে পরবর্তীতে দেখা যায় যে একের পর এক চঞ্চু দংশনে রীতিমত কোবরাটিকে ক্ষতবিক্ষত করেছে মা মুরগি। অন্যদিকে কিং কোবরাটিও ফণা তুলে বারংবার তেড়ে গিয়েছে মুরগিটিকে কিন্তু ব্যর্থ হয়েছে মায়ের অসীম সাহসের কাছে। সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল এই ভিডিও বর্তমানে সাইবারবাসীদের এতটাই মনে ধরেছে যে তা রীতিমতো টাইমলাইনে রমরমিয়ে চলছে।

2 কোটির বেশি ভিউজযুক্ত এই ভিডিওটিতে মন্তব্যগুলো ছিল এদিন চোখে পড়ার মতো। কেউ লিখেছেন,”মানুষ হোক কিংবা পশু মায়ের ভালোবাসা সন্তানদের জন্য সবসময় অকৃত্রিম”। অন্যদিকে অপর এক ব্যক্তি লিখেছেন,হাঁস ছানাকে মায়ের অকৃত্রিম ভালবাসায় মুরগিটি যেভাবে রক্ষা করেছে সন্তানসম মমতায় সেই কথার উল্লেখ করেছেন কমেন্টের মাধ্যমে। সব মিলিয়ে সন্তানের প্রতি মায়ের ভালোবাসার এই অকৃত্রিম ভিডিও সমুজ্জ্বল দৃষ্টান্ত হয়ে সাইবার মাধ্যমে ভাইরাল হয়েছে।