অফবিটভাইরাল ভিডিও

যেন সাক্ষাৎ শ্রীকৃষ্ণ! গুরুর বাটে মুখ দিয়ে দুধপান করছে এই খুদে শিশুটি, কাণ্ড দেখে ‘হাঁ’ নেটিজেনরা

শ্রীকৃষ্ণের বাল্যলীলা সম্পর্কে সকলেই প্রায় অবগত। শ্রীকৃষ্ণের ছোটবেলার নানান ঘটনা শুনতে পায় আমরা। তবে এবার সেই শ্রীকৃষ্ণের বাল্যলীলার এক ঝলক দেখা গেল সোশ্যাল মিডিয়ার পাতায়। তবে সেই লীলা পুনরাবৃত্তি ঘটলো বাস্তবের এক ছোট্ট শিশুর হাত ধরে। আর সেই ঘটনার ভিডিওটি বর্তমানে ব্যাপকভাবে ভাইরাল।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ার পাতায় একটি ভিডিও ভাইরাল হয়েছে যেখানে একটি শিশুকে দেখা যাচ্ছে গরুর বাটে মুখ দিয়ে দুধ খেতে। আর এমন ঘটনা সোশ্যাল মিডিয়ায় আসতেই নেটিজেনদের একাংশের মনে হয়েছে শ্রীকৃষ্ণের ছোটবেলার কথা। শ্রীকৃষ্ণের বাল্যলীলা যেন বাস্তবে চোখের সামনে দেখছেন সকলে। ছোট্ট শিশুটির নাম হরি, অন্যদিকে হরি হল শ্রীকৃষ্ণের অপর নাম। তাই অনেকের মতে এই নামের মাহাত্ম্যের কারণেই এমন অবিশ্বাস্য ঘটনা সম্ভব হয়েছে।

ঘটনাটি ঘটেছে পূর্ব বর্ধমানের গলসির শিল্ল্যা আমবাগান এলাকায়। ছোট্ট হরির বয়স এখনো ৪ বছর হয়নি। তাদের দুটি গরু রয়েছে। তার দাদু কৃত্তিবাস এই গরু দুটিকে দেখভাল করেন এবং তার সাথে সাথে ছোট্ট হরিও এই গরুদুটির সঙ্গে সময় কাটায়। এমতাবস্থায় দাদুর সাথে খামারে ঘুরতে ঘুরতেই হরি বাছুরের মত গরুর বাট থেকে দুধ খাওয়ার ইচ্ছে প্রকাশ করে। কিন্তু গরুটি নাতির উপর হামলা করতে পারে ভেবে দাদু তাকে অনুমতি দেননি। কিন্তু ছোট্ট হরি কোনরকম বারণ না শুনেই গরুর পিছনের পায়ের নিচে বসে গিয়ে বাটে মুখ লাগিয়ে দুধ খেতে শুরু করে। গরুটিও বিনা বাধায় শিশুটিকে দুধ খেতে দিয়েছে।

এই ঘটনা চোখে পড়তেই সকলেই বেশ অবাক হয়েছেন। কিছুজন এটিকে ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন তারপরে এই ভিডিওটি ভাইরাল হয়ে পড়ে। সেখানকার এক স্থানীয় বাসিন্দা দীনবন্ধু দাস বৈরাগ্যের মতে, “শুনেছি এমন ঘটনা শ্রীকৃষ্ণের সময় ঘটেছিল, তবে এখন নিজের চোখে তা দেখলাম”। অনেকেই এই ঘটনাটিকে শ্রীকৃষ্ণের বাল্যলীলার সঙ্গে তুলনা করেছেন।