অফবিটভাইরাল ভিডিও

৬২ বছর বয়সে ৬২ কিমি দৌড়ে অন্য নজির গড়লেন বৃদ্ধ, রীতিমত ভাইরাল ভিডিও

চল্লিশ পেরোলে চালসে, এমনটা যারা মনে করেন তারা আবার নতুন করে চিন্তা শুরু করতেই পারেন। বয়স ছুয়েছে 62। একটু একটু করে বার্ধক্য জমছে শরীরে। কিন্তু তাতে কি উৎসাহ আর কর্মঠর মেলবন্ধনে 62 কিলোমিটার দৌড়ে হার মানলো বার্ধক্য। আবার সকলকে অনুপ্রেরণা দিয়ে গেলেন যে বয়স কেবল মাত্র একটা সংখ্যা, প্রতিবন্ধকতা নয়।

এই অতিমারির পরিস্থিতিতে নেট নাগরিকদের অনুপ্রেরণা দিলেন এক বৃদ্ধ। জীবনকে উপভোগ করার পাঠ ও বয়স যে বাধা নয় সেই পাঠ দিলেন। অভিনব কায়দায় নিজের জন্মদিন পালন করলেন তিনি।

তিনি তার ৬২ বছরের জন্মদিনে ৬২ কিলোমিটার রাস্তা দৌড়ে ফেললেন। এতটা রাস্তা পেরোতে তার সময় লেগেছে 7 ঘন্টা 32 মিনিট। সোশ্যাল মিডিয়ায় নিজেই তিনি একটি ভিডিও পোস্ট করেছেন। তিনি আরো জানান যে পরের বছর এক কিলোমিটার বেশি দৌড়ের পরিকল্পনা করেছেন। তার এই ভিডিও শেয়ার করার সঙ্গে সঙ্গে প্রায় ৩৮ হাজার ৪০০ লাইক হয়েছে। প্রত্যেকেই তার এই কাজকে তারিফ করেছেন।

এই বয়সে এসেও ব্যায়াম সুষম আহার এর মাধ্যমে নিজের শরীর সুস্থ ও ফিট রেখেছেন তা সত্যি অকল্পনীয়। তিনি বলেছেন একটি সুস্থ শরীর এবং মন এই দুয়ের সমন্বয়ে এই অসাধারণ কাজটি সহজে করতে পেরেছেন। তিনি জানিয়েছেন জীবনের শেষ দিন পর্যন্ত এভাবেই ছুটে যেতে চান। তার বৃদ্ধ বয়সেও তারুণ্যের মতো উৎসাহ এই প্রজন্মকে উৎসাহী করে তুলেছে। তার জন্য এই কথাটি সার্থক যে “শরীর ফিট তো আপনি হিট।” দেখুন সেই ভিডিও-

Tags

Related Articles

Close