অফবিট

অবিশ্বাস্য ক্ষমতা, জলের নিচে বিশ্ব রেকর্ড গড়লেন এই ব্যক্তি, দেখুন ভিডিও

Advertisement
Advertisement

করোনা ভাইরাস সংক্রমনের প্রতিকার খুঁজে চলেছে সারা বিশ্ব। এখনো পর্যন্ত পুরোপুরি লাগাম টানা যায়নি এই ভাইরাস সংক্রমণে। এই রোগ প্রতিরোধে কোন সঠিক টিকাও এখনো তৈরি করা যায়নি। তাই করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে একমাত্র উপায় লকডাউন। করোনা ভাইরাসের কবল থেকে ভারতকে রক্ষা করতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি সারা দেশজুড়ে প্রথম দফার লকডাউন শেষ করে দ্বিতীয় দফার লকডাউন জারি করেছেন যা জারি থাকার কথা আগামী ৩রা মে পর্যন্ত। লকডাউন জারি থাকায় দেশের সব মানুষ রয়েছে গৃহবন্দী। বাইরে বেরোনোর জো নেই কারোর। বন্ধ রয়েছে সমস্ত কর্মসংস্থান, ব্যবসা-বাণিজ্য। এর আগে হয়তো কোনদিন এতটা খালি সময় পায়নি গোটা দেশ। সারাদিন বাড়িতে বসে সময় নষ্ট না করে অনেকেই ঘরোয়া টুকটাক কাজ বা ভালো লাগার কাজ করছেন।

যেমন কেউ রান্নায় হাত পোক্ত করছেন আবার কেউ ছবি আঁকছেন। কেউ কেউ আবার অন্য কোনও সৃষ্টিশীল কাজ করে এবং গান—বাজনা বা নাচ করেও অনেকে নিজেদের প্রতিভার জাহির করছেন। সোশ্যাল মিডিয়ার যুগে তাদের জন্য ঘরবন্দি থেকেও নিজের প্রতিভার কথা দুনিয়ার সামনে তুলে ধরাটা সহজ হয়েছে। এই লকডাউনে তেমনি ঘরে থেকে এক অদ্ভুত কাণ্ড ঘটিয়ে বিশ্ব রেকর্ড করলেন এক ব্যক্তি। কাণ্ডটি ঘটিয়েছেন আমেরিকার গ্রেগ বিটস্টক। তিনি জলের নিচে ৫০ কিলো ওজনের লোহার চাকতি তুলে ৬২টি বেঞ্চ প্রেস দিয়েছেন। আমেরিকার ইলিনোডসের সেন্ট চার্লস লেকের জলের নিচে গিয়ে এমন কাণ্ড ঘটিয়েছেন তিনি। জলের নিচে বেঞ্চ প্রেস দেওয়ার সময় নিজের শ্বাস—প্রশ্বাস পুরোপুরি আটকে রেখেছিলেন তিনি।

তাঁর এমন কাণ্ডের ভিডিয়ো সম্প্রতি গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ড কর্তৃপক্ষ নিজেদের ফেসবুক পেজে শেয়ার করেছে। আপলোড করার কিছুক্ষণের মধ্যেই ছয় লাখ মানুষ সেই ভিডিয়ো দেখে ফেলেছেন। গ্রেগের এই টাস্ক যতটা মজাদার ছিল ঠিক ততটাই ছিল ভয়ঙ্কর। বেশিরভাগ ক্ষেত্রে এইরকম টাস্কে জীবনহানির আশঙ্কা থাকে। গ্রেগ যদিও এর আগে এমন কাজ করেছিলেন। ৎতিনি এর আগে ৫০ কেজি ওজনের লোহার চাকতি নিয়ে জলের নিচে ৪২ টি বেঞ্চ প্রেস দিয়েছিল। সেই রেকর্ড ভেঙে পুনরায় বিশ্বরেকর্ড গড়লেন গ্রেগ।‌ দেখুন সেই ভিডিও-

Web Desk

We belong to that group who are addicted to journalism. Behind us, there is no big business organization to support us. Our pens do not flow under any other’s commands.

Related Articles