×

প্রধানমন্ত্রীর এই বিশেষ যোজনায় প্রতিমাসে যুবকরা পাবেন ৩৪০০ টাকা! জানুন আসল সত্যতা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের প্রত্যেক যুব সম্প্রদায়ের মানুষকে প্রতিমাসে 3400 টাকা করে ভাতা দিয়ে থাকবেন

দেশজুড়ে বয়ে চলা অর্থনৈতিক মন্দার সামাল দিতে রাজ্য সরকার থেকে শুরু করে কেন্দ্রীয় সরকারের একাধিক যোজনার মাধ্যমে দেশীয় যুবসম্প্রদায় অর্থনৈতিক মন্দা ঘোচাতে এগিয়ে এসেছে। প্রধানমন্ত্রী কিসান নিধি প্রকল্প,প্রধানমন্ত্রী আবাস যোজনা প্রভৃতির আওতায় নির্দিষ্ট সময় অন্তর অন্তর দেশের যুব সম্প্রদায়ের মানুষেরা পেয়ে যাচ্ছেন কিছু পরিমাণ ভাতা। আজ আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে নিয়ে এসেছি এমনই এক যোজনার খবর!

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে নতুন এক খবর যার আওতায় জানা যাচ্ছে সম্প্রতি কেন্দ্রীয় সরকারের তরফ থেকে লঞ্চ করা হয়েছে প্রধানমন্ত্রী জ্ঞানবীর যোজনা। এই খবর প্রকাশ্যে আসা মাত্রই রীতিমতো আলোচনার ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়। এছাড়া সোশ্যাল মিডিয়া জুড়ে জানা যাচ্ছে এই যোজনার আওতায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দেশের প্রত্যেক যুব সম্প্রদায়ের মানুষকে প্রতিমাসে 3400 টাকা করে ভাতা দিয়ে থাকবেন।

এই যোজনার আওতায় আসা তথ্য কি আদৌ সত্য? সেই নিয়ে রীতিমতো দ্বিধা দ্বন্দ্ব চলছিল সোশ্যাল মিডিয়া জুড়ে। তবে এই যোজনা যে সত্য কিনা তা জানার জন্য আপনাদেরকে পড়তে হবে আমাদের প্রতিবেদনের পরবর্তী অংশ। জানা যাচ্ছে,পিআইবি এর ক্ষেত্রে সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল এই খবরের সত্যতা যাচাই করার জন্য একটি টিম গঠন করা হয় এবং পরবর্তীতে জানা যায় এই সমস্ত খবর সম্পূর্ণ মিথ্যা।

কিছু সংখ্যক স্ক্যামারেরা এই যোজনার আওতায় সরকারি সংস্থার নাম ভাঙ্গিয়ে নানান লিংক সেন্ড করছেন গ্রাহকদের এবং এসব লিংকে ক্লিক করলে আপনার নাম নথিভুক্ত হওয়ার বদলে আপনার ফোনের যাবতীয় তথ্য চলে যাবে স্ক্যামারদের হাতে। যা ভবিষ্যতে আপনার ব্যাংক অ্যাকাউন্টকে অসুরক্ষিত করে দিতে পারে। তাই এই ধরনের ভুয়ো লিংক থেকে সংযত থাকার নির্দেশ দেওয়া হচ্ছে সরকারের তরফে!