×

সুখবর মধ্যবিত্তদের জন্য! এবার থেকে মাত্র ৭৫০ টাকায় বুক করুন গ্যাস সিলিন্ডার

এই মুহূর্তে আপনি কম্পোজিট গ্যাস কিনতে পারবেন মাত্র 750 টাকায়

আকাশছোঁয়া মূল্যবৃদ্ধির জেরে নাজেহাল সাধারণ মানুষ। নিত্যপ্রয়োজনীয় জিনিস থেকে শুরু করে হেঁশেল, সর্বত্রই লেগেছে মূল্যবৃদ্ধির আগুন। প্রায় প্রতিনিয়ত রান্নার গ্যাসের দামের মূল্য বৃদ্ধিতে সাধারণ মানুষের কপালে পড়েছে চিন্তার ভাঁজ। সারা দেশজুড়ে যখন রান্নার গ্যাসের মূল্য বৃদ্ধির আগুন জ্বলছে ঠিক সেই মুহূর্তেই আপনার জন্য রইল সুখবর। আপনি এখন রান্নার গ্যাস কিনতে পারবেন প্রায় 300 টাকা কম দামে। কিন্তু কিভাবে? চলুন জানি বিস্তারিতভাবে।

সারা দেশজুড়ে যখন রান্নার গ্যাসের দাম আকাশছোঁয়া, ঠিক সেই অবস্থায় সরকার নিয়ে এসেছে কম মূল্যের গ্যাস। আর এতে উপকৃত হতে চলেছেন বহু সাধারণ মানুষ। রান্নার গ্যাসের দাম বহুদিন আগেই হাজারের ঘর ছাড়িয়েছে, তবে এই মুহূর্তে আপনি কম্পোজিট গ্যাস কিনতে পারবেন মাত্র 750 টাকায়।

বর্তমানে উজ্জ্বলা প্রকল্পের আওতায় ভর্তুকি সহ সিলিন্ডার আর পাওয়া যাচ্ছে না। তবে এর কারনে গ্যাসের দাম কম হতে চলেছে। সরকার নিয়ে এসেছে কম্পোজিট গ্যাস সিলিন্ডার, যেখানে আপনি পেয়ে যাবেন 10 কেজি গ্যাস 750 টাকায়। সুতরাং আগের থেকে প্রায় 300 টাকা কম মূল্যে আপনি গ্যাস পাবেন। আবার অন্যদিকে এই গ্যাস এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া অত্যন্ত। সব মিলিয়ে এই গ্যাস ব্যবহার করলে উপকৃত হবেন সাধারন মানুষ।

বর্তমানে প্রায় 28 টি শহরে এই গ্যাস বিক্রি করার অনুমতি দিয়েছে সরকার। দিল্লি সহ মুম্বাই, লখনৌতে এই গ্যাস এখন পাওয়া যাচ্ছে মাত্র 750 টাকার বিনিময়ে। আর এই কম্পোজিট গ্যাস বিক্রি করছেন Indane কোম্পানি। বর্তমানে দিল্লিতে 14.2 কেজি গ্যাস সিলিন্ডারের দাম 1053 টাকা। সেখানে দাঁড়িয়ে এই 10 কেজি কম্পোজিট গ্যাস সিলিন্ডারের দাম মাত্র 750 টাকা। সুতরাং এই গ্যাস সাধারণ মানুষের জন্য অনেক বেশি লাভজনক হতে চলেছে।