দেশনিউজ

LPG গ্রাহকদের জন্য সুখবর! এবার মাত্র ৫৮৭ টাকায় কিনতে পারবেন গ্যাস সিলিন্ডার

এই উৎসবের মরসুমে সাধারণ মানুষের জন্য সুখবর দিল সরকার

পেট্রোলপণ্যের মূল্যবৃদ্ধি থেকে শুরু করে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধি সবেতেই নাজেহাল সাধারণ মানুষ। রোজকার মূল্যবৃদ্ধিতে অতিষ্ঠ হয়ে উঠেছেন সকলে। আর সেই মূল্যবৃদ্ধির আগুন গিয়ে লেগেছে সাধারণের রান্নার হেঁশেলেও। প্রতিনিয়ত রান্নার গ্যাসের দামবৃদ্ধিতে সাধারণ মানুষকে পড়তে হচ্ছে অনেকটাই বিপদের মুখে। তবে এরই মাঝে সরকারের পক্ষ থেকে নেওয়া হল নয়া পদক্ষেপ। যার ফলে উপকৃত হতে চলেছেন মধ্যবিত্তরা।

বহুদিন আগে শুরু হয়েছিল রান্নার গ্যাসে ভর্তুকি ব্যবস্থা। কিন্তু করোনা পরিস্থিতি কাল থেকে সরকার এই ভর্তুকি দেওয়া বন্ধ করে দিয়েছিল। যার কারনে রান্নার গ্যাসের দাম বৃদ্ধি হলেও মিলছিলনা ভর্তুকি। তবে এই উৎসবের মরসুমে সাধারণ মানুষের জন্য সুখবর দিল সরকার। জানা গেছে,শুরু হতে পারে আবার ভর্তুকি ব্যবস্থা। সুতরাং আবার রান্নার গ্যাসে মিলবে ভর্তুকি।

সরকারের এই নয়া সিদ্ধান্তে হাসি ফুটতে চলেছে বহু মধ্যবিত্তের মুখে। জানা গেছে,পূজোর পরেই মিলতে পারে ভর্তুকি। ইতিমধ্যে ঝাড়খন্ড(Jharkhand),মধ্যপ্রদেশ(Madhyapradesh) এবং উত্তর-পূর্ব(North-East) রাজ্যেগুলিতে ভর্তুকি দেওয়া শুরু করেছে সরকার। তবে জানা গেছে,খুব শীঘ্রই বাকি রাজ্যগুলিতেও শুরু হবে ভর্তুকি ব্যবস্থা। আর এই ভর্তুকি ব্যবস্থা চালু হলে অনেকটাই চিন্তামুক্ত হবেন সাধারণ মানুষেরা।

জানা গেছে,ইতিমধ্যেই ভর্তুকি ব্যবস্থা পুনরায় চালু করার জন্য কেন্দ্রীয় অর্থমন্ত্রকের কাছে প্রস্তাব জানানো হয়েছে। খুব শীঘ্রই দেশের মানুষেরা এই ভর্তুকির সুবিধা পাবেন। সূত্রানুযায়ী,খুব সম্ভবত আগামী মাস থেকেই আপনি পাবেন ভর্তুকির সুবিধা। সরকারের পক্ষ থেকে ভর্তুকি বাবদ পেট্রোলিয়াম কোম্পানি ডিলারদের সিলিন্ডার পিছু দেওয়া হবে 303 টাকা করে ভর্তুকি। সরকারের এই ভর্তুকি ব্যবস্থা আবার শুরু হলে সাধারণ মানুষ এলপিজি(LPG) গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন মাত্র 587 টাকায়। সুতরাং এই ব্যবস্থা পুনরায় চালু হলে অনেকটাই স্বস্তি পাবেন সাধারণ মানুষ।

Related Articles