×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

LPG Cylinder: মাত্র ৬৩৭ টাকায় কিনুন গ্যাস সিলিন্ডার, কী করে কিনবেন জলদি জেনে নিন

মুদ্রাস্ফীতির জেরে সারা দেশ জুড়ে দ্রব্যমূল্য আকাশ ছোঁয়া। অত্যাধিক মূল্যবৃদ্ধির কারণে নাজেহাল সাধারণ মানুষ। আর এই মূল্যবৃদ্ধির আগুন এসে লেগেছে মানুষের রান্নাঘরেও। জ্বালানির সাথে সাথে বেড়েছে রান্নার গ্যাসের দাম। প্রায় প্রতিনিয়তই বাড়ছে রান্নার গ্যাসের দাম। আর তাতে চিন্তিত সাধারণ মানুষ। রান্নার গ্যাসের দাম যখন হাজারের ঘর পেরিয়েও ঊর্ধ্বগামী, তখন সেখানে শোনা যাচ্ছে মাত্র ৬৩৭ টাকায় রান্নার গ্যাস পাবার কথা।

মূল্যবৃদ্ধির জেড়ে যখন সাধারণ মানুষ অতিষ্ঠ, তখন এর মাঝেই সরকার সাধারণ মানুষের কথা ভেবে উৎসবের মরশুমে ঠিক করেছিল কম্পোজিট এলপিজি সিলিন্ডার বিক্রয়ের কথা। প্রায় প্রতিটি শহরেই এই কম্পোজিট এলপিজি গ্যাস সিলিন্ডার বিক্রয়ের কথা জানিয়েছিল সরকার। আর এই গ্যাসের খরচ তুলনামূলক কম হবে বলেও জানানো হয়েছিল সরকারের তরফ থেকে।

এই কম্পোজিট গ্যাস সিলিন্ডারে পাওয়া যাবে ১০ কেজি গ্যাস। আর এই গ্যাস সিলিন্ডার এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়াও খুব সহজ। এছাড়াও এই গ্যাস সিলিন্ডারের খরচ তুলনামূলক অনেক কম। জয়পুরে(Jaipur) এই গ্যাসের দাম রাখা হয়েছে ৬৩৭ টাকা। তবে শুধু জয়পুর নয় জয়পুর ছাড়াও বিভিন্ন শহরে এই গ্যাস বিক্রয়ের অনুমতি দেওয়া হয়েছে সরকারের তরফ থেকে।

চলুন তবে জেনে নিই কোন শহরে কত দাম রাখা হয়েছে এই ১০ কেজি কম্পোজিট এলপিজি গ্যাস সিলিন্ডারের। মুম্বাইয়ে (Mumbai) এই কম্পোজিট গ্যাস সিলিন্ডারের দাম রাখা হয়েছে ৬৩৪ টাকা, পশ্চিমবঙ্গে(West Bengal) এই গ্যাস সিলিন্ডারের দাম ৬৫২ টাকা, উত্তরপ্রদেশ (UP)এর দাম ৬৪৫ টাকা, লখনৌ(Lucknow) এর দাম ৬৬০ টাকা। তবে এত কম দামে এই গ্যাস সিলিন্ডার সকলের জন্য অত্যন্ত লাভজনক হতে চলেছে।