×
Jannah Theme License is not validated, Go to the theme options page to validate the license, You need a single license for each domain name.

পশ্চিমবঙ্গে দেখা গেল উত্তর আমেরিকার বর্ণময় উড ডাক, ভাইরাল ভিডিও

চলতি বছর যেন একের পর এক অদ্ভুত ঘটনা ঘটছে। কখনো রাস্তায় ঘুরে বেড়াচ্ছে ময়ূর। কখনো আবার রাস্তায় দেখা মিলছে হরিণের। এবার উত্তর আমেরিকার উড ডাকের দেখা মিলল হাওড়া বালির একটি পুকুরে। যাকে দেখতে উপচে পড়া ভিড় এলাকায়।

হাওড়ার নিশ্চিন্দার এক পুকুরে কয়েকদিন আগেই বাহারি রঙের একটি হাঁস লক্ষ্য করেন এলাকারই এক যুবক। বর্ণময় হাঁসটি দেখে তার বুঝতে বিন্দুমাত্র অসুবিধা হয়নি যে এটি এখানকার নয়। অধিকাংশের মনেই প্রশ্ন জাগে হঠাৎ কোথা থেকে এক এই পাখি ! কিভাবেই বা এলো এই পাখি? যদি এই ধরনের পাখি গুলি আসলেও তারা দল বেধে আসে। কিন্তু এই পাখিটি তো একা ছিল একা আসার তো কথা নয়।অনেকের মনে ঘুরতে থাকে নানান ধরনের প্রশ্ন।

এরই মাঝে এই প্রসঙ্গে এক পাখি প্রেমী বলেন, ‘ওই পাখিটিকে লুকিয়ে কেউ বাড়িতে ফুঁসছিল। কোন কারনে পাখিটি বেরিয়ে এসেছে বা পাখিটিকে তারা ছেড়ে দিয়েছে। কারণ আমেরিকা ছাড়া সাধারণত এই হাঁসের দেখা অন্য কোথাও মেলে না। একা কোনোভাবেই ক্যারোলিন ডাকাটি আসেনি।পরিযায়ী হিসেবে যদি কোথাও যায়, সেক্ষেত্রেও দল বেঁধে যায়। এক্ষেত্রে সেটা হয়নি। তাহলে নিশ্চয়ই অন্য কোনো ব্যাপার আছে’।

যদিও ওই পাখিটিকে দেখে অনেকেই ভিড় জমায় এলাকায়। অনেকে আবার ক্যামেরাবন্দিও করে ওই পাখিটিকে। ধীরে ধীরে লোকমুখে ছড়িয়ে পড়ে সেটির কথা। উত্তর আমেরিকার সবচেয়ে বেশি বর্ণময় এই উড ডাককে দেখতে ভিড় জমান এলাকার বাসিন্দারা।