কলকাতানিউজরাজ্য

আগামী কয়েক ঘণ্টায় ঝেঁপে বৃষ্টি, এই মুহূর্তে বড় আপডেট দিল আবহাওয়া দফতর

আজ সারাদিন দফায় দফায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গ বিভিন্ন জেলাতে।

Advertisement
Advertisement

নিম্নচাপের প্রভাব এখনও বর্তমান। আজ ও দিনভর বৃষ্টি হবার পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। গতকাল রাতে প্রবল বৃষ্টি হয়েছে কলকাতা ও রাজ্যের বেশ কিছু জেলাতে। বর্তমানে নিম্নচাপের অবস্থান ওড়িশার রাউরকেলায়। এদিকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গের দক্ষিণে ঘূর্ণাবর্ত অবস্থান করছে ৷ এর দুইয়ের জেরে কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টি হবার সম্ভাবনা। আজ সারাদিন দফায় দফায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হবে দক্ষিণবঙ্গ বিভিন্ন জেলাতে।

পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়াতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে। বিক্ষিপ্ত ভারী বৃষ্টি হবে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমানে ,সারাদিন প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দুই ২৪ পরগনা, হাওড়া ও হুগলিতে ৷ এছাড়া বৃষ্টি চলবে নদিয়া, বীরভূম এবং পূর্ব বর্ধমানেও। কলকাতায় বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। আকাশ মেঘলা রয়েছে। বৃষ্টি আরও বাড়তে পারে কলকাতা ও শহরতলিতে।

এছাড়া রাজ্যের পশ্চিমের চার জেলায় অতিভারী বৃষ্টির সর্তকতা। পাশাপাশি উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় দু-এক পশলা ভারী বৃষ্টি হবে। সমুদ্র উপকূলে ঝোড়ো হাওয়ার সর্তকতা রয়েছে। এই প্রাকৃতিক দুর্যোগের জেরে মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ায় নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আজ ও ঝোড়ো হাওয়া বইতে পারে। গতকাল রাতভর প্রবল কলকাতার বেশ কিছু রাস্তায় জল জমে গিয়েছে। যদিও আজ লকডাউন থাকার ফলে যাত্রীদের ভোগান্তির মধ্যে পড়তে হয়নি।

Related Articles