নিউজরাজ্য

West Bengal School: অবশেষে স্কুল খোলা নিয়ে বড়সড় ঘোষণা মমতার

কোভিডের দ্বিতীয় ঢেউ আছড়ে পড়ার পরে বন্ধ হয়ে গিয়েছে সমস্ত স্কুল-কলেজ। পড়াশোনা চলছে অনলাইনে। তবে কোভিদ পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গ্লোবাল অ্যাডভাইসরি কমিটির মিটিংয়ের পর বৈঠকে জানালেন পুজোর ছুটির পর একদিন অন্তর স্কুল খোলার চেষ্টা করবে রাজ্য সরকার।

কোভিদ পরিস্থিতি নিয়ে বৃহস্পতিবার নবান্নে গ্লোবাল অ্যাডভাইসরি কমিটির বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী। আর সেখানেই স্কুল খোলা নিয়ে এক বড়োসড়ো ঘোষনা করলেন মুখ্যমন্ত্রী।এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, পুজোর পর একদিন অন্তর স্কুল খোলার কথা চিন্তা ভাবনা করা হয়ছে।গ্লোবাল অ্যাডভাইসরি কমিটির বৈঠকে মমতার সঙ্গে ছিলেন নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্য়োপাধ্য়ায়।

পুজোর ছুটির পর স্কুল খোলার সময় মনের কথা জানালেন মুখ্যমন্ত্রী। একদিন অন্তর একদিন স্কুল খোলা থাকবে বলে চিন্তাভাবনা চালানো হচ্ছে বলে মুখ্যমন্ত্রী জানান। তবে কোন শ্রেণীর ছাত্র ছাত্রীরা স্কুলে আসবে তা সঠিকভাবে কিছু জানাননি মুখ্যমন্ত্রী। যদিও স্কুল খোলার বিষয়ে এদিন কিছু বলতে শোনা যায়নি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই নতুন ঘোষণায় পড়ুয়া এবং অভিবাবকরা স্বস্তির শ্বাস ফেলেছেন। তবে শিক্ষক সংগঠনের দাবি, পুজোর পর খুলতে স্কুল খুললে তা অনেকটাই দেরি হয়ে যাবে। তাতে নষ্ট হবে আরো অনেকটা সময়, আর এর মধ্যে আবারো আছড়ে পারে কোভিডের তৃতীয় ঢেউ।

পাশাপাশি এদিন নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সঙ্গে গ্লোবাল অ্যাডভাইসরি কমিটির বৈঠকে নোবেলজয়ী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্য়োপাধ্য়ায় যোগ দিয়েছিলেন। তিনি বললেন, তৃতীয় ঢেউ মোকাবিলা করা জন্য এখন যেভাবে প্রস্তুতি নেওয়া প্রয়োজন, তা নেওয়া হয়েছে। ভয় না পেয়ে, আতঙ্কিত না হয়ে সকলকে সঠিক তথ্য পৌঁছে দিতে হবে। রাজ্য়ে পর্যাপ্ত অক্সিজেনও রয়েছে। সামান্য অসুস্থ বোধ করলেই চিকিৎসকের পরামর্শ নিন। অসুখ বাড়লে হাসপাতালে তখন সমস্যা হতে পারে।’

বৈঠক শেষে অভিজিৎ বিনায়ক বন্দ্য়োপাধ্য়ায় আরো বলেন, এই মুহূর্তে যত বেশি সংখ্যক টিকাকরণ করা যায়, তত বেশি মানুষ সুরক্ষিত হবেন। দুর্গা পুজোর পরে যাতে পরিস্থিতি কোনওভাবে যাতে অবনতি না হয়, সেই উপলক্ষে পুজোর একটি পৃথক প্রটোকলও করা হতে পারে বলে জানিয়েছেন নোবেলজয়ী অভিজিৎ বিনায়ক বন্দ্য়োপাধ্য়ায়।

Tags

Related Articles

Close