নদীয়া সংবাদনিউজরাজ্য

ধর্মের ভেদাভেদ ভুলে নদিয়ার শান্তিপুরে নতুন প্রজন্মের ছেলে-মেয়েদের প্রথমবার রক্তদানের উৎসব

আজ বাইশে শ্রাবণ উপলক্ষে কবিগুরু রবীন্দ্রনাথের প্রয়াণ দিবসে তারই সৃষ্ট রাখিবন্ধনের মাধ্যমে সকল অতিথিবৃন্দ, রক্ত সংগ্রাহক অতিথি বৃন্দ, এবং রক্তদাতাদের শুভেচ্ছা বিনিময় করা হয়।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া:- নদীয়া শান্তিপুরের বিএ দ্বিতীয় বর্ষের ছাত্রী প্রমিতা ছোটবেলা থেকেই বাবার হাত ধরে যেতেন যেকোনো সামাজিক অনুষ্ঠান সহ রক্তদান অনুষ্ঠানেও। বাবাকে প্রতিবছর রক্ত দেওয়া দেখে সাধ জেগেছিলো সেও দেবে! কিন্তু মনের সুপ্ত বাসনা নিয়ে প্রাপ্তবয়স্কা হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে তাকে। এবার সেই অপেক্ষার অবসান ঘটল।

এ বছর শান্তিপুর সাহিত্য পরিষদ এবং শান্তিপুর সংকল্প যৌথ উদ্যোগে আজকের রক্তদান অনুষ্ঠানের কথা মাইকের প্রচার শুনে বাবা প্রীতম মুখার্জির রক্তচাপ বেশি থাকায়, পাশাপাশি বেডে শুয়ে রক্তদানের সাধ পূরণ না হলেও, বাবা বসেছিলেন মাথার কাছেই, সাহস যোগাতে সেলফি তুললেন মেয়ের সাথে। অন্যদিকে শান্তিপুর কারিগর পাড়ার মুসলমান সম্প্রদায়ের কুড়ি জন তরুণ শুধুমাত্র মাইক প্রচার শুনে অনেকের অনেক ভ্রান্ত ধারণার বেড়াজাল ভেঙে নজির সৃষ্টি করলেন শান্তিপুরে। তাদের কথায় এলাকার রাজনৈতিক নেতাকর্মীদের পরামর্শে একসাথে ভোটের নাম তুলেছি সকলে, কিন্তু এবারের একসাথে রক্তদানের সিদ্ধান্ত সম্পূর্ণ নিজেদের আত্ম উপলব্ধি থেকে।

শান্তিপুর আশানন্দপাড়ার পুরান পরিষদে আয়োজিত এই মহৎ কর্মকাণ্ডের সাক্ষী হতে উপস্থিত ছিলেন শান্তিপুরের বিধায়ক অরিন্দম ভট্টাচার্য্য সহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যরা। আজ বাইশে শ্রাবণ উপলক্ষে কবিগুরু রবীন্দ্রনাথের প্রয়াণ দিবসে তারই সৃষ্ট রাখিবন্ধনের মাধ্যমে সকল অতিথিবৃন্দ, রক্ত সংগ্রাহক অতিথি বৃন্দ, এবং রক্তদাতাদের শুভেচ্ছা বিনিময় করা হয়। আয়োজকদের মধ্য থেকে সুশান্ত মঠ, কুশল প্রামানিকের কাছ থেকে জানা যায় ৩০ জনের আয়োজন করা হলেও রক্তদাতাদাত্রীর সংখ্যা শেষমেষ দাঁড়ায় ৪৭ জনে।

Related Articles