×

এবার থেকে বেকারদের প্রতিমাসে ১৫০০ টাকা দেবে সরকার! এভাবে আবেদন করে আপনিও নিন সুবিধা

রাজ্যজুড়ে বয়ে চলা রাজনৈতিক টালমাটাল অবস্থার মধ্যেও জনদরদি নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজ্যের বেকার যুবক-যুবতীদের কথা মাথায় রেখে তাদের বেকারত্ব নিবারণের জন্য একাধিক জনমুখি প্রকল্প লঞ্চ করেছেন। যার মধ্যে যুবশ্রী প্রকল্পের কথা আমরা অনেকেই জানি। বেকার যুবক-যুবতীদের অর্থনৈতিক কষ্ট কিছুটা লাঘব করতে রাজ্য সরকারের নিয়ে আসা এই নতুন পরিকল্পনার আওতায় প্রতি মাসে দেড় হাজার টাকা করে পেয়ে যান রাজ্য যুব সম্প্রদায়।

তবে রাজ্যের যুবক-যুবতীদের মধ্যে অনেকেই রয়েছেন যারা এই জনমোহিনী প্রকল্প সম্পর্কে বিশেষ অবগত নয়। অনেকে আবার অবগত হলেও জানেন না ঠিক কীভাবে এই প্রকল্পের আওতায় নিজের নাম নথিভুক্ত করতে হবে এবং এই প্রকল্পের খাতা উপলব্ধ করতে হবে নিজের ব্যাংক একাউন্টে। তাই আজ আমরা আমাদের প্রতিবেদনের মাধ্যমে আপনাদের জন্য নিয়ে এসেছি সমগ্র প্রক্রিয়াকরণের ব্যাখ্যা।

এক্ষেত্রে প্রথমেই https://employmentbankwb.gov.in নিজের নাম এবং ইমেইল আইডি নথিভুক্ত করে ডাউনলোড করতে হবে আপনার আবেদনপত্রটি এবং সেই আবেদনপত্রে নিজের নাম,পিতা মাতার নাম,বয়স,শিক্ষাগত যোগ্যতা,শারীরিক মাপজোক,জাতিগত পরিচয়,বাসস্থানের ঠিকানা,কোনো কার্য অভিজ্ঞতা,ফোন নম্বর,একটি পরিচয় পত্র ও সাম্প্রতিক সময়ের পাসপোর্ট সাইজের ফটো আপলোড করে সম্পূর্ণ আবেদনপত্রটিকে অফিসিয়াল ওয়েবসাইটে সাবমিট করতে হবে।

আবেদনপত্রের সাবমিশন সম্পন্ন হলে অ্যাপ্লিকেশন ফর্মটিকে ডাউনলোড করে কাছাকাছি এমপ্লয়মেন্ট ব্যাংকে জমা দিয়ে আসতে হবে। এক্ষেত্রে মনে রাখা দরকার আপনার এই আবেদনপত্রটির ভ্যালিডিটি রয়েছে মাত্র 7 দিন। সাথে সাবমিশনের সময় আপনার যাবতীয় তথ্যাদি জুড়ে দিতে ভুলবেন না যেন!