নিউজ

West Bengal Job: লিখিত পরীক্ষা ছাড়াই চাকরির সুযোগ রাজ্যের খাদ্য দফতরে, জানুন আবেদন পদ্ধতি

পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে খাদ্য দপ্তরে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। খাদ্য দপ্তরে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। শুধুমাত্র ইন্টারভিউ ও কম্পিউটার টেস্টের মাধ্যমেই প্রার্থী নিয়োগ করা হবে কোন রকম লিখিত পরীক্ষা ছাড়ায়। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে নারী-পুরুষ নির্বিশেষে ও তাদের জন্য আবেদন করতে পারেন। আসুন তবে জেনে নেওয়া যাক কোন পদে কতজন নিয়োগ করা হবে, শিক্ষাগত যোগ্যতা ছাড়াও আরও বিস্তারিত তথ্য।

পদের নাম- অ্যাডিশনাল ডেটা এন্ট্রি অপারেটর।

শিক্ষাগত যোগ্যতা- যেকোনো সরকার স্বীকৃত ইউনিভার্সিটি বা বোর্ড থেকে গ্রাজুয়েশন পাশ হতে হবে। সাথে কম্পিউটার অ্যাপ্লিকেশনে এক বছরের ডিপ্লোমা সার্টিফিকেট থাকতে হবে।

বয়সসীমা- ০১/১১/২০২১ অনুসারে প্রার্থীর বয়স ১৮-৪০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে তারা সরকারী নিয়মানুসারে বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি- অফলাইনে মাধ্যমে আবেদনপত্র জমা দিতে হবে। অনলাইনে ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে নিয়ে পূরণ করেও সংশ্লিষ্ট ডকুমেন্টস এর সাথে BDO অফিসের নির্দিষ্ট ড্রপবক্সে জমা দিতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার শেষদিন- ১৫/১২/২০২১

নিয়োগ পদ্ধতি- ইন্টারভিউ ও কম্পিউটার টেস্টের মাধ্যমে প্রার্থীনিয়োগ করা হবে।

ইন্টারভিউ-এর তারিখ- ২০/১২/২০২১

নিয়োগের স্থান- বীরভূম জেলার খয়রাশোল BDO অফিস। পশ্চিমবঙ্গের যেকোনো জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবেন কিন্তু সংশ্লিষ্ট জেলার আবেদনকারীরা অগ্রাধিকার পাবেন।

আবেদনপত্রের সাথে যেসব ডকুমেন্টগুলো জমা দেবেন তা হল-

১) ভোটার কার্ড ও আধার কার্ড
২) স্থায়ী বাসিন্দার শংসাপত্র
৩) বয়সের প্রমাণপত্র(মাধ্যমিকের এডমিট কার্ড)
৪) সেল্ফ অ্যাটেস্টেড করা ১ কপি পাসপোর্ট সাইজ ছবি
৫) শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট
৬) কম্পিউটার সার্টিফিকেট
৭) অভিজ্ঞতার সার্টিফিকেট(প্রযোজ্য হলে)