কলকাতানিউজ

আজও বজ্রবিদ্যুতসহ বৃষ্টিপাতের আশঙ্কা, প্রবল বর্ষণে ভিজতে চলেছে এই জেলাগুলি

আজ আবারও বৃষ্টির পূর্বাভাস। দেশের বেশ কিছু রাজ্য যখন তাপপ্রবাহে নাজেহাল, সেখানে দাঁড়িয়ে পশ্চিমবঙ্গের তাপমাত্রা তুলনামূলক কম বলায় চলে। আজ আবার পশ্চিমবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টির আশঙ্কা জানালো আবহাওয়া দপ্তর। বৃষ্টিপাতের সাথে সাথে বজ্রবিদ্যুতের আশঙ্কা রয়েছে এমনটাই জানানো হলো আলিপুর আবহাওয়া দপ্তর এর পক্ষ থেকে। কলকাতাসহ দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পূর্বাভাস।

বৃহস্পতিবার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা কলকাতাসহ তার পার্শ্ববর্তী জেলাগুলিতে। আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত দেখা যাবে এবং ঝড়ো হাওয়ার গতিবেগ থাকবে প্রায় 30 থেকে 40 কিলোমিটার। তবে শুক্রবারের পর থেকে কমবে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ।

আবহাওয়া দপ্তরের তথ্যানুযায়ী দক্ষিণবঙ্গ সহ উত্তরবঙ্গেও বৃষ্টিপাতের দেখা মিলবে। তবে কোচবিহার আলিপুরদুয়ারে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। অন্যদিকে প্রায় সব জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে তাপমাত্রার কোনোরকম হেরফের হবে না। তবে শুক্র ও শনিবার থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের পরিমাণ কমবে এমনটায় মনে করছেন আবহাওয়াবিদরা।

কলকাতাসহ মুর্শিদাবাদ, উত্তর ও দক্ষিণ 24 পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, বর্ধমান, বীরভূম, নদীয়া ও মুর্শিদাবাদ জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদা জেলায় হালকা ও মাঝারি বৃষ্টিপাতের আশঙ্কা জানিয়েছে আবহাওয়া দপ্তর।

Tags

Related Articles

Close