নিউজরাজ্য

রবিবার থেকে ঝেঁপে বৃষ্টি দক্ষিণবঙ্গ সহ রাজ্যের এইসব জেলায়

ফের বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। আজ থেকে উত্তরবঙ্গে বৃষ্টি বাড়বে। শুধু উত্তরবঙ্গেই নয়, দক্ষিণবঙ্গেও বৃষ্টির সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। আদ্রতাজনিত অস্বস্তির সঙ্গেই এই বিক্ষিপ্ত বৃষ্টি হবে। ফের উত্তরবঙ্গে অতি ভারী বৃষ্টির আশঙ্কা। উত্তর-পূর্ব ভারতেও ভারী বৃষ্টির প্রভাব পড়তে পারে। আগামী সপ্তাহে উত্তরবঙ্গের নদীর জলস্তর বাড়তে পারে।

এদিকে আজ কলকাতার আকাশ আংশিক মেঘলা। তবে বেলা যত বাড়বে রোদের তেজ তত বাড়বে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ৬৮ থেকে ৯৪ শতাংশ। গত ২৪ ঘণ্টায় সামান্য বৃষ্টি হয়েছে।

উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় আজ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, কালিম্পঙে এই দুই জেলাতে সামান্য বৃষ্টি হতে পারে। এছাড়া বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হবে বাকি জেলাগুলিতে। আগামিকাল থেকে বৃষ্টির পরিমাণ আরও বাড়বে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই পাঁচ জেলাতেই রবিবার থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া সোমবার আলিপুরদুয়ার ও কোচবিহারে অতি ভারী বৃষ্টি হবে। কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে আগামী সপ্তাহে।

এছাড়া রবিবার অতি ভারী বৃষ্টির সম্ভাবনা উত্তরবঙ্গ, সিকিম, কর্ণাটক, কেরালা ও মহারাষ্ট্রে। সোমবার ভারী বৃষ্টির পূর্বাভাস ছত্তিশগড়, বিহার, উত্তরবঙ্গ, সিকিম, নাগাল্যান্ড, মণিপুর, মিজোরাম, ত্রিপুরা, অন্ধ্রপ্রদেশ, তেলঙ্গানা, কেরলে। মঙ্গলবার ভারী বৃষ্টি হবে ছত্তিশগড়, বিহার, উত্তরবঙ্গ, সিকিম, ওড়িশা, আন্দামান, অসম, মেঘালয়ে।

Tags

Related Articles

Close