নিউজরাজ্য

রাজ্যে ফের বৃষ্টির পূর্বাভাস, ভাসতে চলেছে দক্ষিণের এই চার জেলা

Advertisement
Advertisement

এই মাসের শুরুতে শৈত্যপ্রবাহ বজায় থাকলেও, ১০-১১ তারিখ থেকে শীতের দাপট কমতে শুরু করেছিল। আর অবশেষে বঙ্গ থেকে বিদায় নিতে চলেছে শীত। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, আকাশ মেঘলা থাকলেও কলকাতায় বৃষ্টির সম্ভাবনা কম হয়ে গেছে। দিনের বেলা তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী হবে এবং রাতের দিকে হালকা শীতের আমেজ অনুভূত হতে পারে।

আবহাওয়া দপ্তরের সূত্রানুযায়ী, শনিবার একধাক্কায় কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা পেরিয়ে গেছে ২১ ডিগ্রি সেলসিয়াস। শহরের তাপমাত্রা ২১.১ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে, সকাল থেকে তাপমাত্রা সামান্য কম হলেও দক্ষিণবঙ্গের চার জেলা, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে হালকা থেকে মাঝারি মানের বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

তবে আবহাওয়াবিদরা জানিয়েছে, কলকাতায় বৃষ্টির সম্ভাবনা নেই। জানা গিয়েছে, কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও তাপমাত্রার পারদ ঊর্ধ্বমুখী থাকবে। তবে রাতের দিকে সামান্য নামতে পারে পারদ এবং হালকা শীতের আমেজ অনুভূত হতে পারে।

আবহাওয়া দপ্তর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে বৃষ্টি না হলেও উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আজ। সকাল থেকেই আকাশ মেঘলা মালদহ ও পার্শ্ববর্তী দুই জেলায়। প্রসঙ্গত, গতকাল কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩০. ২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৮ শতাংশ পর্যন্ত পৌঁছেছিল।

Related Articles