নিউজরাজ্য

বঙ্গবাসীর অস্বস্তি বাড়াতে ফের ঝেঁপে আসছে বৃষ্টি, দিনক্ষণ জানিয়ে দিলো আবহাওয়া দফতর

ডিসেম্বরে রাজ্যজুড়ে শীতের আমেজ সেভাবে উপভোগ করতে না পারলেও মকরসংক্রান্তির পর থেকেই ক্রিজে রীতিমতো চার ছক্কা হাঁকিয়ে ব্যাটিং করতে নেমেছে শীত! তাপমাত্রার পারদ ক্রমনিম্নমুখী হয়ে 12 ডিগ্রিতে পৌঁছালেও ফের মন খারাপ করার খবর এলো আবহাওয়া অফিসের তরফে! ঠিক কী খবর দিল আবহাওয়া অফিস আসুন জেনে নেওয়া যাক?

আলিপুর আবহাওয়া দপ্তর থেকে পাওয়া শেষ খবর অনুযায়ী বুধবার থেকে পরিবর্তিত হবে তাপমাত্রা। ধীরে ধীরে উষ্ণতা বাড়তে থাকায় কমবে শীতের আমেজ। চলতি সপ্তাহের শেষে থাকছে বৃষ্টির সম্ভাবনা। শুক্রবার অর্থাৎ 21 তারিখে পশ্চিমবঙ্গের উপকূলবর্তী জেলাগুলিতে থাকছে বৃষ্টির আশঙ্কা। তবে শুধুমাত্র উপকূলবর্তীবঙ্গই নয় বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের পাঁচ জেলাতেও। আর এই খবরে স্বাভাবিকভাবেই মুখভার হয়েছে শীতপ্রেমী বাঙালির।

মঙ্গলবারদিন সকালে তাপমাত্রা ছিল সর্বনিম্ন 12 ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে বেশ খানিকটা কম থাকলেও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা যাবে 23 ডিগ্রি সেলসিয়াস। এদিন ভোরের আকাশ কুয়াশাছন্ন থাকলেও বেলা বাড়ার সাথে সাথে আকাশ হতে থাকে পরিষ্কার। তবে আজ আলিপুর দপ্তর সূত্রে জানানো হয়েছে মঙ্গলবার দিন থাকবেনা কোন বৃষ্টির সম্ভাবনা।

গত বছর ডিসেম্বরে শীত বেশ জাকিয়ে না পড়ায় খানিকটা উষ্ণ বড়দিনের সাক্ষী হয়েছিলেন রাজ্যবাসী। তবে চলতি বছরের শুরুর দিকে বেশ ভালোভাবেই শীতের উপস্থিতি টের পেয়েছিলেন বাঙালি। তবে দুই সপ্তাহ কাটতে না কাটতেই ফের এলো মন খারাপের খবর! দীর্ঘস্থায়ী হতে পারলোনা বাঙালির পিকনিকের মৌসুম।

Tags

Related Articles

Close