কলকাতানিউজরাজ্য

Weather Update: শক্তি বাড়িয়ে আবারও ফিরছে রাক্ষুসে বৃষ্টি! ফের অশনি সংকেত আবহাওয়া দফতরের

বঙ্গোপসাগরে তৈরি হওয়া আচমকা নিম্নচাপের প্রভাবে দুদিন ধরে হওয়া টানা বৃষ্টির প্রভাবে ভেসে গেছে পুরো কলকাতা! শহরে বিভিন্ন জায়গায় জল জমে হয়েছে জনজীবন বিপর্যস্ত। তবে এদিন শনিবার বৃষ্টির পরিমাণ কিছুটা কমলেও ফের অশনি সংকেত দিল আবহাওয়া অফিস!

পূর্বাভাস অনুযায়ী গাঙ্গেয় দক্ষিণবঙ্গের অংশে শক্তি বৃদ্ধি হচ্ছে একটি নিম্নচাপের তার ফলে আজও সম্ভাবনা থাকছে সারাদিনব্যাপী কিছু জেলায় ভারী থেকে হালকা বৃষ্টির। সূয্যিমামার দেখা আজ আর মিলবে না বললেই চলে। আকাশ সারাদিন মেঘলা থাকবে। জেলা বিশেষে ভারী বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গাম, পশ্চিম বর্ধমানে। তবে দক্ষিণ 24 পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি ও পূর্ব বর্ধমান জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী আগামী কাল বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে বেশ কমবে বৃষ্টির পরিমাণ। তবে মোটেই হাফ ছেড়ে বাঁচার আশা রাখবেন না! কেননা এরইমধ্যে পূর্ব- মধ্য বঙ্গোপসাগরে তৈরি হচ্ছে এক শক্তিশালী ঘূর্ণবাত যা পরবর্তীতে ক্রমশ উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়ে আছড়ে পড়বে উড়িষ্যা উপকূলে।

উড়িষ্যা উপকূলে দাপুটে ধাক্কা মারলেও এর প্রভাব পড়বে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। যার প্রভাবে আগামী রবিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা দিয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।

Tags

Related Articles

Close