নিউজরাজ্য

Weather News: আর কিছুক্ষণের মধ্যে ঝেঁপে আসছে বজ্রবিদ্যুৎ সহ তুমুল বৃষ্টি, সতর্কতা জারি আবহাওয়া দফতরের

গত কয়েকদিন ধরেই বিক্ষিপ্তভাবে দেখা মিলছে বৃষ্টির, আর সোমবারও তেমনি বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দপ্তর। তবে ঝেপে নয় বরং মাঝারি বৃষ্টিরই এদিন দেখা মিলবে বলে জানানো হয়েছে হাওয়া ভবন সূত্রে। আগামী ২৪ ঘণ্টায় কলকাতার আকাশ থাকবে আংশিক মেঘলা। তারই সাথে কোন কোন জেলায় দেখা মিলবে বিক্ষিপ্ত বৃষ্টির। কলকাতাসহ সংলগ্ন বেশকিছু জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়ের সম্ভাবনা। তবে বৃষ্টির সম্ভাবনা থাকলেও তাপমাত্রার পারদ কমবে কি না তা বলা যাচ্ছে না।

মৌসুম ভবন সূত্র জানিয়েছে, গোটা এই সপ্তাহ জুড়ে থাকবে অস্বস্তিকর গরম। সোমবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের আশে পাশে থাকবে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াস। ওড়িশা এবং অন্ধপ্রদেশের ওপর একটি নিম্নচাপ অবস্থান করছে আর সেই কারণেই এই দুই রাজ্য এবং তামিলনাড়ু, মহারাষ্ট্রে আগামী ৪৮ ঘণ্টা অতিভারী বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। আগামী ৪ থেকে ৫ দিন দিল্লিসহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির সম্ভাবনা। বিহারে রয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস।

আলিপুরদুয়ারে আগামী মঙ্গল-বুধবার প্রবল বৃষ্টির সম্ভাবনা। এছাড়াও উত্তরবঙ্গের কোচবিহার জলপাইগুড়িতে রয়েছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। পাশাপাশি উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস। দার্জিলিং, কালিম্পং, মালদা, দুই দিনাজপুরে বিক্ষিপ্তভাবে হালকা থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। সোমবার দিন কলকাতার আকাশ থাকবে মেঘপূর্ন। মঙ্গলবার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি নামবে। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলা গুলোতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। রবিবার কলকাতার তাপমাত্রা ছিল সর্বনিম্ন ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার পরিমাণ ছিল ৬৮ থেকে ৯১ শতাংশের মধ্যে।

Tags

Related Articles

Close