কলকাতানিউজরাজ্য

বজ্রবিদ্যুৎ সহ ঝেঁপে বৃষ্টি হবে রাজ্যের এইসব জেলায়, সতর্কতা জারি আবহাওয়া দফতরের

মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও জারি থাকবে কমলা সতর্কতা।

Advertisement
Advertisement

আজ সকাল থেকেই আকাশ পরিষ্কার রয়েছে। মেঘের দেখা সেভাবে মেলেনি। কিন্তু বেলা বাড়লে মেঘের দেখা পাওয়া যাবে। কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে আজ বৃষ্টির সম্ভাবনা আছে। তবে এই বৃষ্টি হলেও বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় দক্ষিণবঙ্গে আদ্রতা জনিত অস্বস্তি বেশি থাকবে।

এদিকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জারি করা হয়েছে। শনিবার ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে উত্তরবঙ্গের জেলাগুলিতে।দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলাতে অতিভারী বৃষ্টির জন্য কমলা সর্তকতা জারি করা হয়েছে। মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও জারি থাকবে কমলা সতর্কতা। উত্তরবঙ্গের জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টি বেশি হবার ফলে নদীর জলস্তর বাড়বে। ফলে নিচু এলাকা প্লাবিত হবার সম্ভাবনা আছে।

আজ কলকাতাতে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। যদিও সকালে তাপমাত্রা ছিল ২৮ ডিগ্রির আশেপাশে। আজ সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। আদ্রতার সর্বোচ্চ পরিমাণ ৭৮ শতাংশ। সকালে আকাশ রড ঝলমলে ছিল। তবে ধীরে ধীরে আকাশ মেঘলা হবে। গতকাল বেশ কিছু জায়গাতে ভারী বৃষ্টি হয়েছে। আজও বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

Related Articles