কলকাতানিউজরাজ্য

আর কিছুক্ষণের মধ্যেই ঝেঁপে আসছে বৃষ্টি

আজ কলকাতা শহরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ ও সোমবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

ক্রমেই চড়ছে উষ্ণতার পারদ। তবে এর মধ্যেও বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। আজ কলকাতা শহরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। আজ রবিবার ও সোমবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। তবে উত্তরবঙ্গে আজ থেকে মঙ্গলবার পর্যন্ত ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের নদীগুলিতে জলস্তর বাড়তে পারে। জল জমলেও বন্যার কোনো আশঙ্কা নেই।

আজ দার্জিলিং, কালিম্পঙ -এ অতি ভারী বৃষ্টি হতে পারে। এছাড়া জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারেও ভারী বৃষ্টি হবে। মঙ্গলবার পর্যন্ত এই ভারী বৃষ্টি চলতে থাকবে। এই বৃষ্টির কারণ হল-মৌসুমী অক্ষরেখা উত্তর দিকে সরবে। এর জেরে উত্তরবঙ্গের পাশাপাশি উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলিতেও বৃষ্টির পরিমাণ বাড়বে। এদিকে শনিবার উত্তরবঙ্গে বৃষ্টির জেরে বানভাসি আলিপুরদুয়ারের একাধিক এলাকা। জলমগ্ন হয়ে পড়েছে কালচিনি, বীরপাড়ার বেশকিছু এলাকা।

আজ কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৭ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৮.১ ডিগ্রি সেলসিয়াস থাকবে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমান ৫৯ শতাংশ থেকে ৯৩ শতাংশ পর্যন্ত। উত্তরপূর্ব ভারতের রাজ্যগুলিতেও বৃষ্টির পরিমাণ বাড়বে। এছাড়া ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান, মধ্যপ্রদেশ, ছত্তিশগড় ও বঙ্গোপসাগরের উপর।

Tags

Related Articles

Close