কলকাতানিউজরাজ্য

ভাসবে উত্তরের ৫ জেলা, দক্ষিণবঙ্গেও বড় আপডেট দিলো আবহাওয়া দফতর

দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে।

আজও দক্ষিণবঙ্গে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। কলকাতাতেও আজ বজ্রপাত সহ দু-এক পশলা বৃষ্টিপাত হতে পারে। দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সর্তকতা নেই। কিন্তু উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করা হয়েছে। এছাড়া মালদা ও দুই দিনাজপুরে দু-এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। আর এই বৃষ্টির ফলে উত্তরবঙ্গের নদীগুলির জলস্তর আরও বাড়বে।

দক্ষিণবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হবার সম্ভাবনা রয়েছে। তবে বাতাসে জলীয় বাষ্পের পরিমান বেশি থাকায় আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। আজ সকালে আকাশ আংশিক মেঘলা ছিল। তবে বেলা যত বেড়েছে তাপমাত্রা ততই বেড়েছে। আগামী কয়েকদিন ভারী বৃষ্টি হবে আসাম, মেঘালয় সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে। প্রচুর জলীয় বাস্প ঢুকছে তাই উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে বৃষ্টি হতে পারে।

আজ কলকাতা শহরের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের বেশি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমান সর্বোচ্চ ৯৮ শতাংশ আর সর্বনিম্ন তাপমাত্রা ৭৭ শতাংশ। গতকাল অতি সামান্য বিক্ক্রিপ্ট বৃষ্টি হয়েছিল। আজ ও দু-এক পশলা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

Tags

Related Articles

Close