কলকাতানিউজরাজ্য

একুশের ভোটে তৃণমূলের ভরসা ‘দিদি’, শাহরুখের সিনেমার নামে নতুন প্রচার অভিযান ‘MAIN HOON NA’

এবারের একুশের নির্বাচনী লড়াইয়ে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খানের জনপ্রিয় সিনেমার নামেই ক্যাম্পেইনের নামকরণের ক্ষেত্রে ভরসা রেখেছে তৃণমৃল।

শাহরুখ খানের জনপ্রিয় সিনেমা ‘ম্যায় হুঁ না’-র কথা নিশ্চয়ই সবার মনে আছে। এবার সেই সিনেমার নামেই নতুন ক্যাম্পেইন চালু করল তৃণমূল। শুনতে অবাক লাগলেও বৃহস্পতিবার রাতে নতুন প্রচার অভিযানে আধুনিক কায়দায় ফিল্মি পোস্টার প্রকাশ্যে আনল তৃণমূল। আর পোস্টারের উপর লেখা রয়েছে ‘ম্যায় হুঁ না’, আর পোস্টারের জনসমক্ষের দিকে আঙ্গুল তুলে দাঁড়িয়ে আছেন দিদি। বিস্তার দেখে মনে হবে যে দিদিই একমাত্র ভরসা। সমস্ত সমস্যা সমাধান করবেন দিদি।

এবারের একুশের নির্বাচনী লড়াইয়ে বাংলার ব্র্যান্ড অ্যাম্বাসাডর শাহরুখ খানের জনপ্রিয় সিনেমার নামেই ক্যাম্পেইনের নামকরণের ক্ষেত্রে ভরসা রেখেছে তৃণমৃল। করোনা মোকাবিলায় কলকাতা পুলিশের সতর্কতামূলক প্রচার অভিযান করার সময় ফিল্মি সংলাপ ব্যবহার করা হয়েছিল। এমনকি মুম্বইতেও বিভিন্ন জনসচেতনা প্রচারের কাজে ফিল্মি কায়দা অবলম্বন হয়। তবে রাজনৈতিক দলের ক্যাম্পেইনে সিনেমার নাম কিংবা সংলাপের বিহার সেরকম ভাবে চোখে পড়ে না। বাংলায় তো সেরকম কিছু কখনও সেভাবে দেখা যায়নি।

বাংলার মানুষ যে কোনো বিপদে-আপদে দিদির উপর ভরসা করেন আগামী দিনেও সেই দিদির উপর ভরসা করবেন তাই এই পোস্টারের মাধ্যমে সাধারণ মানুষকে সেটাই বোঝানো হয়েছে। তৃণমূলের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে এই নয়া পোস্টার পোস্ট করে তা সাফ জানিয়ে দেওয়া হয়েছে। টুইটে বলা হয়েছে যে এই সময়ে দেশের মানুষ এক অনিশ্চয়তা এবং উদ্বেগের মধ্যে দিয়ে যাচ্ছে। বিজেপি সরকার এই পরিস্থিতিতে দেশের পড়ুয়াদের এক বিপদের সম্মুখীন করছে। আর এই সমস্যা সমাধান করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে এসেছেন। তিনিই প্রকৃতপক্ষে প্রত্যেকের নেত্রী।

প্রসঙ্গত, একুশে জুলাইয়ের মঞ্চ থেকেই ‘হাম হ্যায় না’ বলে সবার পাশে থাকার বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তবে ওটা মুখ্যমন্ত্রীর মন্তব্য হলেও দলের এই নতুন ক্যাম্পেইন ‘ম্যায় হুঁ না’ যে আসলে একুশের নির্বাচনী লড়াইয়ের প্রস্তুতির জন্য এক অন্য ইঙ্গিত বোঝাচ্ছে, তা স্পষ্ট।

Tags

Related Articles

Close