কলকাতানিউজরাজ্য

আসছে শীত, বাড়বে করোনার দাপট? সংক্রমণ বৃদ্ধির আশঙ্কায় নজিরবিহীন সিদ্ধান্ত রাজ্য সরকারের

আধিকারিকরা জানিয়েছেন, শীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাবার আশঙ্কা রয়েছে। তাই আগাম প্রস্তুতি নিয়ে রাখছে রাজ্য সরকার।

শীতে করোনার দাপট আরও বাড়তে পারে। আর তাই আগেভাগে সমস্ত প্রস্তুতি সেরে রাখছে রাজ্য সরকার। শীতের আগে ৫ লক্ষ ‘র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট কিট’ কিনতে চলেছে রাজ্যের স্বাস্থ্য দফতর। আর এই কাজকে অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। জানা গিয়েছে যে আগামী ৩ মাসের জন্য ৫ লক্ষ র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের কিনবে স্বাস্থ্য দফতর। আর এতো সংখ্যক র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টের কিট অর্ডার রেকর্ড বলে জানাচ্ছে স্বাস্থ্য দফতরের আধিকারিকরা।

এই কিটের জন্য ইতিমধ্যেই অনলাইন টেন্ডার বৈঠক ডাকা হয়েছে। আধিকারিকরা জানিয়েছেন, শীতে করোনা সংক্রমণ বৃদ্ধি পাবার আশঙ্কা রয়েছে। তাই আগাম প্রস্তুতি নিয়ে রাখছে রাজ্য সরকার। এছাড়া আগামী ৩ মাসে করোনা পরীক্ষার লক্ষ্যমাত্রা বাড়ানোর পরিকল্পনা রয়েছে রাজ্য সরকারের।

করোনা ভাইরাসের প্রথম সন্ধান মেলে শীতকালেই। কারণ ২০১৯ সালের নভেম্বর-ডিসেম্বরে প্রথম করোনার হদিশ মেলে চিনে। আর এরপর চিন থেকে এই ভাইরাস ছড়িয়ে পড়েছে গোটা বিশ্বে। বিজ্ঞানীদের একাংশ মনে করেন, ঠান্ডায় করোনার প্রকোপ বাড়ে। আর কয়েকদিন পরেই ফের আসছে শীত। ইতিমধ্যেই বেশ কিছু জায়গায় নতুন করে করোনা-ওয়েভ শুরু হয়েছে। তাই আগে থেকেই প্রস্তুতি নিয়ে রাখছে রাজ্য সরকার।

স্বাস্থ্যভবন সূত্রের খবর অনুযায়ী, রাজ্যে গতকাল অর্থাৎ মঙ্গলবার পর্যন্ত প্রায় ৩০ লক্ষ মানুষের কোভিড টেস্ট করা হয়েছে। যার মধ্যে প্রায় ৯ লক্ষ ৩৮ হাজার র‍্যাপিড অ্যান্টিজেন টেস্ট করেছে। এখনও রাজ্যে মোট ২ লক্ষ ৩১ হাজার ৪৮৪ জনের শরীরে করোনা সংক্রমণ মিলেছে।

Tags

Related Articles

Close