কলকাতানিউজরাজ্য

অ্যাকাউন্টে ঢুকবে টাকা, সরকারি কর্মীদের জন্য দারুন সুখবর ঘোষণা রাজ্য সরকারের

এরপর ২০১৯ সালের ২৭ জুলাই স্যাট রায় দেয়, রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ দিতে হবে।

Advertisement

বুধবার রাজ্য প্রশাসনিক ট্রাইব্যুনাল(স্যাট) আগামী ১৬ ডিসেম্বরের মধ্যে বকেয়া মহার্ঘ্য ভাতা রাজ্যের সরকারি কর্মচারীদের মিটিয়ে দেওয়ার নির্দেশ দিয়েছে। আর আগে স্যাটের নির্দেশ রাজ্য সরকার মানেনি, তাই আদালত অবমাননার মামলা করে সরকারি কর্মচারী সংগঠন কনফেডারেশন অব স্টেট গভমেন্ট এমপ্লয়িজ। এইবার সেই মামলাতেই নির্দেশ দিল স্যাট।

রাজ্যের সরকারি কর্মচারীদের সংগঠন ‘কনফেডারেশন অব স্টেট গভমেন্ট এমপ্লয়িজ’ এর সাধারণ সম্পাদক মলয় মুখ্যোপাধ্যায় এর আগে কেন্দ্রের হারে ডিএ প্রদান, বকেয়া ডিএ আটকে থাকা সহ একাধিক দাবি নিয়ে মামলা করেছিলেন স্যাটে। ২০১৭ সালে ফেব্রুয়ারিতে স্যাট ওই আবেদন খারিজ করে রায় দিয়েছিল যে ডিএ হল রাজ্য সরকারের ‘দয়ার দান’। সরকার চাইলে রাজ্যের কর্মচারীদের ডিএ দিতে পারে। আর এরপরেই স্যাটের রায়কে চ্যালেঞ্জ করে কনফেডারেশন অব স্টেট গভমেন্ট এমপ্লয়িজ আপিল মামলা করে কলকাতা হাইকোর্টে।

এরপর ২০১৯ সালের ২৭ জুলাই স্যাট রায় দেয়, রাজ্যের সরকারি কর্মচারীদের ডিএ দিতে হবে। আর বকেয়া ডিএ কিভাবে দেবে এর জন্য রাজ্য সরকারকে ৩ মাসের মধ্যে বিজ্ঞপ্তি দিতে বলেছিল স্যাট৷ কিন্তু ৩ মাস কেটে গেলেও রাজ্য সরকার বিজ্ঞপ্তি না দেওয়ায় ওই সংগঠন আদালত অবমাননার মামলা করে স্যাটে৷ তবে করোনা মহামারীর জন্য লকডাউন থাকায় এতদিন এই মামলার রায় বন্ধ ছিল। এদিন স্যাট এই রায় ঘোষণা করে।

Tags

Related Articles

Close