নদীয়া সংবাদনিউজরাজ্য

শিক্ষক দিবসে রক্তদান উৎসবের আয়োজন করল শান্তিপুরের সামাজিক সংস্থা “সেতু”

প্রসঙ্গত দীর্ঘ লকডাউন এর কারণে জেলার বিভিন্ন প্রান্তে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের অভাব দেখা যায় যথেষ্ট। রক্তের সংকটে ভুগতে হয় বিভিন্ন ধরনের রোগীদের।

Advertisement
Advertisement

মলয় দে নদীয়া:– করোনা আবহের মধ্যে রক্তদান শিবির অনুষ্ঠিত হল শান্তিপুর পুরসভা অঞ্চলের একটি লজে। প্রসঙ্গত দীর্ঘ লকডাউন এর কারণে জেলার বিভিন্ন প্রান্তে ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্তের অভাব দেখা যায় যথেষ্ট। রক্তের সংকটে ভুগতে হয় বিভিন্ন ধরনের রোগীদের।

ব্লাড ব্যাঙ্ক গুলিতে রক্ত না থাকায় বিভিন্ন সামাজিক সংগঠনের দ্বারস্থ হতে হয়েছে অনেক রোগীর পরিবারদের, আর যাতে রক্ত সংকটে পড়তে না হয় সাধারণ মানুষকে সেই চিন্তা মাথায় রেখেই শান্তিপুরের এক সামাজিক সংগঠন সেতু পরিবার তাদের সদস্যদের নিয়ে করোনা আবহের মধ্যেই এক রক্তদান শিবিরের আয়োজন করে। এই রক্তদান অনুষ্ঠানে প্রায় ৪০ জন রক্ত দান করেন, এই প্রসঙ্গে সংগঠন সেতু পরিবারের এক সদস্য জানান, রক্ত সংকট শুধু আজকের নয়, সারা বছরই রক্তের কার্ডের জন্য মুখাপেক্ষী হয়ে থাকতে হয় অন্যদের ওপর। সেই অর্থে ব্লাড ব্যাঙ্ক গুলিতে পর্যাপ্ত রক্ত থাকে না।

সেই কারণে রোগীদের পরিবারগুলিকে নাজেহাল হতে হয় বারংবার। আজ সামাজিক সংগঠন সেতু পরিবার এক মহৎ রক্তদান শিবিরের আয়োজন করে। তারা আরো জানান আমরা আশা রাখছি আমাদের মতই যারা সামাজিক সংগঠনের সাথে যুক্ত আছেন তারাও রক্তদান শিবিরের আয়োজন করুন। তাহলে কিছুটা হলেও রক্ত সংকটের হাত থেকে রেহাই পাবে সাধারণ মানুষ। নব প্রজন্মের ছেলেমেয়েদের রক্তদানের উৎসাহ দেখা গেছে। তাদের প্রত্যেককে উপহার হিসেবে আনারস ফল প্রদান করে সংস্থার পক্ষ থেকে।

Related Articles