কলকাতানিউজরাজ্য

৭ দিনের মধ্যে কমাতে হবে আলুর দাম, নইলে কড়া ব্যবস্থা নেবে রাজ্য সরকার

নবান্নের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ৭ দিনের মধ্যে আলুর দাম কমাতে হবে।

ফের আলুর দাম কমানোর জন্য বিশেষ পদক্ষেপ গ্রহণ করল রাজ্য সরকার। আলু ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে এদিন স্পষ্ট করে নবান্নের তরফ থেকে জানানো হয়েছে, আগামী ৭ দিনের মধ্যে আলুর দাম কমাতে হবে। সাধারণ মানুষকে ২৫ টাকা কেজিতে আলু বিক্রি করতে হবে। এদিন কড়া বার্তা দেওয়া হয়েছে নবান্নের তরফ থেকে।

নবান্নের তরফ থেকে ঘোষণা করা হয়েছে, ৭ দিনের মধ্যে যদি দাম না কমে, তাহলে পাইকারি ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবে রাজ্য সরকার। এমনকি কোথায় কত দাম রাখতে হবে সেটাও স্পষ্ট করে বলে দেওয়া হয়েছে। দরকার পড়লে রাজ্যের বাইরে আলু পাঠানো নিষিদ্ধ করতে পারে রাজ্য সরকার। এদিন হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

রাজ্য সরকারের তরফে এদিন বৈঠকে স্পষ্ট জানানো হয়েছে যে প্রয়োজন পড়লে এনফোর্সমেন্ট ব্রাঞ্চকেও কাজে লাগানো হবে। নবান্নের থেকে বলে হয়েছে, হিমঘর থেকে আলু বের হবে ২২ টাকা প্রতি কেজিতে। সেই আলু কিনবেন বিক্রেতারা। এরপর ওই আলু বাজারে আসবে ২৩ টাকা প্রতি কেজি। আর সাধারণ মানুষ বাজার থেকে ২৫ টাকা কেজি দরে আলু পাবেন। বর্তমানে বাজারে প্রতি কেজি আলুর দাম ৩২ টাকা। আর চন্দ্রমুখী আলুর দাম প্রতি কেজিতে ৩৪ টাকা হয়েছে। যা সাধারণ মানুষের পক্ষে কিনতে খুব অসুবিধা হচ্ছে। তাই রাজ্য সরকারের তরফ থেকে কড়া ব্যবস্থা নেওয়া হয়েছে।

Tags

Related Articles

Close