নিউজরাজ্য

মাত্র ১৫ টাকায় পাওয়া যাচ্ছে পেঁয়াজ! কোন বাজারে মিলছে এত সস্তার পেঁয়াজ? জেনে নিন

কোনো কোনো বাজারে ৪০-৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ।

যতদিন যাচ্ছে ততই বাড়ছে আলু-পেঁয়াজের দাম। তবে শুধু আলু-পেঁয়াজ নয়, বাড়ছে সবজির দামও। বর্তমানে বেশিরভাগ বাজারে অগ্নিমূল্য হচ্ছে পেঁয়াজের দাম। কোনো কোনো বাজারে ৪০-৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পেঁয়াজ। তবে এই বেশি দামের মধ্যেও দেগঙ্গার কয়েকজন ব্যবসায়ী পেঁয়াজ বিক্রি করছেন ১৫ টাকা কেজি দরে। পোস্টার লাগিয়ে শুরু হয়েছে বিক্রি। এত কম দামে পেঁয়াজ কেনার জন্য লাইন লাগাচ্ছেন ক্রেতারা।

কিন্তু এত কম দামে তারা পেঁয়াজ বিক্রি করছে কিভাবে? এই প্রশ্নই এখন সবার মুখে। আর এবার এই বিষয়ে খোলসা করে বললেন এক ব্যবসায়ী। তিনি বললেন, বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ রয়েছে। তাই ঘোজাডাঙা সীমান্তে দাঁড়িয়ে থাকা ট্রাকে কয়েক টন পেঁয়াজ নষ্টের মুখে। তাই এখন জলের দরে বিকোচ্ছে সেই পেঁয়াজ। ঘোজাডাঙা ক্লিয়ারিং অ্যান্ড ফরোয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি কান্তি দত্ত বলেন যে ১৪ সেপ্টেম্বর কেন্দ্রের পক্ষে বাংলাদেশে পেঁয়াজ বন্ধ করার ফলে ক্ষতির মুখে পড়েছেন বহু ব্যবসায়ী। সীমান্তে আটকে গিয়েছে ২৭৫টি পেঁয়াজ ভর্তি ট্রাক।

তিনি আরও বলেছেন যে এক একটি ট্রাকে ১২-১৫ মেট্রিক টন পেঁয়াজ রয়েছে। এখনও ৫০-৬০টি লরি সীমান্তের বিভিন্ন পার্কিংয়ে দাঁড়িয়ে রয়েছে তাই সেখান থেকেই পেঁয়াজ নিয়েই বিক্রি হচ্ছে। এই পেঁয়াজ বিক্রি করতে না পারলে কোটি টাকার ক্ষতির মুখে পড়তে হবে। তাই যতটা সস্তায় সম্ভব কম দামে বাজারে বিক্রি করা হচ্ছে।

Tags

Related Articles

Close