নিউজরাজ্য

পুজোর আগে পেঁয়াজের দাম হবে আকাশছোঁয়া, কত হতে পারে দাম? জানুন

ব্যবসায়ীদের মতে, দুর্গা পুজোর আগে পেঁয়াজের বস্তা ২০০০ টাকা হতে পারে। যার ফলে খুচরো বাজারে পেঁয়াজের দাম আরও বাড়বে।

Advertisement
Advertisement

আকাশছোঁয়া হচ্ছে পেঁয়াজের দাম। মানুষের নিত্যদিনের রান্নাতে প্রয়োজন পেঁয়াজের। পেঁয়াজ ছাড়া আমিষ রান্না একেবারেই যেন জমে ওঠে না। কিন্তু এই পেঁয়াজের দাম ক্রমেই চড়ছে। পুজোর মধ্যে এই পেঁয়াজের দাম আরও অনেক বাড়বে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। আজও পেঁয়াজের পাইকারি দাম ১৪০০ থেকে ১৬০০ টাকা মণ( বস্তা ) বিক্রি হয়েছে। গতকালও একই দাম ছিল। এমনকি খুচরো বাজারে পেঁয়াজের দাম ৫০ টাকা কেজি ছিল। পেঁয়াজের আমদানি নেই বলেই পেঁয়াজের দাম এত চড়ছে।

ব্যবসায়ীদের মতে, দুর্গা পুজোর আগে পেঁয়াজের বস্তা ২০০০ টাকা হতে পারে। যার ফলে খুচরো বাজারে পেঁয়াজের দাম আরও বাড়বে। সেক্ষেত্রে পেঁয়াজের দাম ৭০-৮০ টাকা কেজি হতে পারে বলে ধারণা করছে টাস্ক ফোর্স। আর এই দাম বাড়লে ক্রেতাদের মাথায় হাত পড়বে। পুজোর বাজারে এত দাম দিয়ে পেঁয়াজ কিনতে নাজেহাল অবস্থা হবে আমজনতার। তার উপর অন্যান্য সবজির দামও অনেক বেশি।

অন্ধ্র প্রদেশ,মহারাষ্ট্র থেকে পেঁয়াজ আসছে। এই সড়ক পথে আসতে ১৫-২০ দিন সময় লেগে যাচ্ছে। ব্যবসায়ীদের দাবি, ওই পেঁয়াজ ওরকমভাবে আসতে ৪০ শতাংশ পর্যন্ত ক্ষতি হচ্ছে। ত্রি- স্তরের ট্রিপল দিয়ে ঢেকে আনা হলেও প্রতিদিন বৃষ্টি হচ্ছে। ফলে নষ্ট হচ্ছে অনেক পেঁয়াজ। এর ফলে আমদানিকারকের ক্ষতি হচ্ছে। ফলে আরও বেশি করে পেঁয়াজের দাম বাড়ছে।

Related Articles