নিউজরাজ্য

সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই খুলতে পারে বাঙালির প্রিয় ভ্রমণ ডেস্টিনেশন দার্জিলিং

পরিস্থিতি ঠিকঠাক থাকলে আগামী মাসে অর্থাৎ সেপটেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই পর্যটকদের জন্য খুলে যাচ্ছে দার্জিলিং।

করোনা পরিস্থিতির জন্য দীর্ঘদিন ধরে বন্ধ রয়েছে দেশের সমস্ত পর্যটন শিল্প। এর ফলে লোকসানের সম্মুখীন হয়েছে পর্যটন ব্যবসা। রাজ্যের ক্ষেত্রেও একই ব্যবস্থা। তবে এবার ভ্রমণপ্রিয় বাঙালিদের জন্য সুখবর। পরিস্থিতি ঠিকঠাক থাকলে আগামী মাসে অর্থাৎ সেপটেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই পর্যটকদের জন্য খুলে যাচ্ছে দার্জিলিং। ইতিমধ্যেই পাহাড়ের পর্যটনকেন্দ্রগুলি খুলে দেওয়ার জন্য বৈঠক করেছে দার্জিলিং জেলা প্রশাসন।

দ্রুত এই পর্যটন কেন্দ্র খুলে দেবার জন্য জোরকদমে চেষ্টা চলছে। আর তাই বৈঠকে বসেছিল জিটিএ-ও। দীর্ঘদিন বন্ধ থাকার ফলে লোকসানের সম্মুখীন হয়েছে ব্যবসায়ীরা। তাই সবাই চাইছে সমস্ত পর্যটনকেন্দ্রগুলি চালু করা হোক। করোনার জেরে পাহাড়ে আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে হোটেল মালিক থেকে শুরু করে নানা ক্ষেত্রের ব্যবসায়ীরা। সেই কারণেই এবার পাহাড়ে পর্যটনকেন্দ্রগুলি খুলে দেবার জন্য তৎপরতা তুঙ্গে।

ইতিমধ্যেই পাহাড়ের হোটেল অ্যাসোসিয়েশনের কর্তা ও পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত ব্যক্তিদের নিয়ে বৈঠকে বসেছিলেন জিটিএ চেয়ারম্যান অনীত থাপা। সব কিছু ঠিকঠাক থাকলে সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকেই শৈলরানী পর্যটকদের জন্য খুলে দেওয়া হবে। পর্যটকদের স্বাগত জানাতে তৈরি পাহাড়ের হোটেল, রিসর্টমালিকরা। দার্জিলিং, কার্শিয়াং, কালিম্পং, মিরিক সর্বত্রই ফের আগের মতোই ঘুরতে পারবেন পর্যটকরা। আবার সেই আগের মতোই লোকজনের সমাগম ঘটবে পাহাড়ে।

Tags

Related Articles

Close