নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার দিগনগর পঞ্চায়েতের অন্তর্গত ৬ টি কনটেইনমেন্ট জোনের স্যানিটাইজেশন সম্পন্ন হল

উল্লেখ্য, গত তিনদিন আগে ছটি কনটেইনমেন্ট জোন চিহ্নিতকরণ হয় কৃষ্ণনগর ওয়ান দিগনগর পঞ্চায়েত এলাকায়।

মলয় দে নদীয়া:- ছটি কনটেইনমেন্ট জোনে স্যানিটাইজার করার উদ্যোগ নিল দিগনগর গ্রাম পঞ্চায়েতের কর্মরত ভিআরপি কর্মী ও পঞ্চায়েত প্রধান সরজিত বিশ্বাস। উল্লেখ্য, গত তিনদিন আগে ছটি কনটেইনমেন্ট জোন চিহ্নিতকরণ হয় কৃষ্ণনগর ওয়ান দিগনগর পঞ্চায়েত এলাকায়।

তার মধ্যে তিনজন আশা কর্মী, একজন স্বর্ণ ব্যবসায়ী, দুজন স্বর্ণ ব্যবসায়ীর কর্মচারী। নিজের জীবনের ঝুঁকি নিয়ে করোনা আক্রান্তদের স্বাস্থ্যের দেখাশোনার কাজ করে আসছে দিগনগর পঞ্চায়েতের আশা কর্মী ও ভিআরপি কর্মীরা। যার কারণেই কনটেইনমেন্ট জোন গুলি স্যানিটাইজার করার পাশাপাশি নিজেদের অফিসের ভেতরের প্রত্যেকটি জায়গায় স্যানিটাইজার করা হলো আজ।

এ প্রসঙ্গে দিগনগর ভিআরপি কর্মী সুপারভাইজার সনৎ নাথ জানান যে শুধু করোনা মোকাবিলায় নয় কোন স্বাস্থ্য বীমা ছাড়াই ডেঙ্গু মোকাবেলায়ও ফিল্ডে নেমে প্রত্যেকটি বাড়ি বাড়ি গিয়ে সার্ভে করা হয়েছে। এছাড়াও জমা জল ও জলাশয় থেকে মশার লার্ভা সৃষ্টি হয়, এই বিষয়ে সাধারণ মানুষকে এগুলি থেকে এড়িয়ে যাওয়ার জন্য সচেতন করা হয়েছে। স্বাস্থ্য সাথীর কার্ডের ফর্ম ফিলাপ ও কার্ড বিলি করা হয়েছে ভি আরপি কর্মীদের উদ্যোগে। আগামী দিনে করোনা সংক্রমণের সংখ্যা যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়ছে তা প্রতিরোধ করার কাজে আগেও শামিল ছিলাম আগামী দিনেও থাকবে বলে তিনি জানিয়েছেন।

Tags

Related Articles

Close