নদীয়া সংবাদনিউজরাজ্য

চিঁড়ের উপর চে গুয়েভার কোলাজ বানিয়ে নজির গড়ল নদীয়ার শাওন পাল, নাম তুলল ‘এশিয়া বুক অব রেকর্ডসে’

এটি তৈরি করতে ১৫ দিন সময় লাগলেও টানা ছয় মাস অপেক্ষায় থাকার পরে গতকাল এশিয়া বুক অব রেকর্ডস থেকে সার্টিফিকেট মেলে শাওন পালের।

মলয় দে নদীয়া:- স্নাতকোত্তর স্তরে পড়াশোনা করা নদীয়ার শান্তিপুরের শাওন এ বছরই প্রথমের দিকে চিঁড়ের এর উপরে ভারতের মানচিত্র একে ইন্ডিয়া বুক অব রেকর্ডসে নাম তুলেছিল। তারপরে বিভিন্ন মানুষের কাছে কটুক্তি শুনতে হয়েছিল সামান্য কাজ সকলেই করতে পারে সেই বার্তাকে জেদ করে বলিভিয়ার বিপ্লবী নেতা চে গুয়েভার দেওয়া বার্তা “বিপ্লবী হতে গেলে শিক্ষিত হও” সেই বার্তা কে সামনে রেখে চে গুয়েভার কোলাজ প্রায় সাড়ে ৬ হাজার চিড়ে দিয়ে তৈরি করে এশিয়া বুক অব রেকর্ডস করলো শাওন।

এটি তৈরি করতে ১৫ দিন সময় লাগলেও টানা ছয় মাস অপেক্ষায় থাকার পরে গতকাল এশিয়া বুক অব রেকর্ডস থেকে সার্টিফিকেট মেলে শাওন পালের। শুধু রেকর্ডের নেশা নয় ছবি আঁকা এবং মাউথ অর্গানেও শাওনের পরিচিতি জেলা ছাড়িয়ে রাজ্যব্যাপী।

কেনো চে গুয়েভার কোলাজ! সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি জানান, “ছোটবেলা থেকেই নানা প্রতিকূলতার মধ্যে বড় হচ্ছি, আর্থিক, সামাজিক, পারিপার্শ্বিক সর্বক্ষেত্রেই চলে লড়াই। এই লড়াইয়ে শক্তি পাই চে গুয়েভার জীবনের বহু অভিজ্ঞতা থেকে। তাঁর রাজনীতিতে আমি আকৃষ্ট না হলেও, লড়াইয়ে উদ্বুদ্ধ করার অদ্ভুত ক্ষমতা আমাকে অনুপ্রেরণা যোগায় প্রতিমুহূর্তে।তবে আমাদের দেশের বহু প্রণম্য দেশবরেণ্য আছেন, যাদের নিয়েও আগামীতে কাজ করতে চাই।”

Tags

Related Articles

Close