নদীয়া সংবাদনিউজরাজ্য

নদীয়ার ফুলিয়ায় স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আয়োজিত হল “বর্ণপরিচয় সম্মান ২০২০”

আজ তাদের আদর্শ পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম দিবস উপলক্ষে "বর্ণপরিচয় সম্মান ২০২০" অনুষ্ঠান আয়োজন করেন ফুলিয়ার সুকান্ত ভবনে।

মলয় দে নদীয়া:- পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরকে আদর্শ মেনে তৈরি হয়েছিল বর্ণপরিচয়। অন্য পেশার সঙ্গে যুক্ত থাকলেও বেশিরভাগ ক্ষেত্রেই নদীয়ার ফুলিয়া অঞ্চলের বিভিন্ন শিক্ষক-শিক্ষিকাগণ এ বছরেই করোনা আবহের  মধ্যেই পরিযায়ী শ্রমিক, করোনা আক্রান্ত, এবং ইনস্টিটিউশনাল কোয়ারেন্টাইন সেন্টার থাকা বিভিন্ন মানুষের কাছে পৌঁছানো সহ ইঁটভাটা এবং আদিবাসী অধ্যুষিত এলাকার প্রান্তিক মানুষের বিভিন্ন সহযোগিতা করেছেন তারা।

আজ তাদের আদর্শ পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের জন্ম দিবস উপলক্ষে “বর্ণপরিচয় সম্মান ২০২০” অনুষ্ঠান আয়োজন করেন ফুলিয়ার সুকান্ত ভবনে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সমষ্টি উন্নয়ন আধিকারিক সুমন দেবনাথ, অবর বিদ্যালয় পরিদর্শক বিপ্লব বিশ্বাস, দমকল বিভাগের বিধান ঘোষ, বিশিষ্ট শিক্ষক অরুন ভৌমিক, শান্তিপুর ব্লক প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রের আধিকারিক পূজা মৈত্র সহ বহু বিশিষ্ট ব্যক্তিবর্গ এবং বিভিন্ন সংগঠনের কর্মকর্তাগন।

সংগঠনের সভাপতি সমীর অধিকারী, সম্পাদক সনাতন বিশ্বাস জানান কাশ্মীর এবং লাদাখ এ কর্মরত এলাকার দুই সৈনিক ,দমকল এবং বিদ্যুৎ বিভাগের কর্মী,বেশ কিছু সাংবাদিক, স্বাস্থ্যকর্মী, করোনা প্রতিরোধ মঞ্চ পুলিশ প্রশাসনের বিভিন্ন আধিকারিকদের সাথে এবছর মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে কৃতি ছাত্র-ছাত্রীদের সংবর্ধিত করা হয়। একটি চেয়ারের মাপ অনুযায়ী পারস্পারিক দূরত্ব বজায় রেখে, মাস্ক এবং স্যানিটাইজার ব্যবহারের মাধ্যমে এক স্বর্গীয় পরিবেশে সমাজের বিভিন্ন কোভিড যোদ্ধাদের অনুপ্রেরণার মাধ্যমে আগত বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের সাধারণ মানুষকে অনুপ্রেরণা প্রদান করতে পেরেছেন বলেই দাবি করেন বর্ণপরিচয়ের প্রারম্ভিক সদস্য চঞ্চল চক্রবর্তী।

প্রদীপ প্রজ্জ্বলন, পন্ডিত ঈশ্বরচন্দ্র বিদ্যাসাগরের আবক্ষ মূর্তিতে মাল্য এবং পুষ্প নিবেদন, শোক প্রস্তাব পাঠ, অতিথি বরণ, বিশিষ্ঠদের পরামর্শ প্রদান, অভিজ্ঞদের বক্তব্য এবং সবশেষে সংবর্ধনা জ্ঞাপন অনুষ্ঠানের মাধ্যমে সমাপ্ত হয় “বর্ণপরিচয় সম্মান ২০২০”।

Tags

Related Articles

Close