কলকাতানিউজরাজ্য

ঠিক কবে থেকে চলবে লোকাল ট্রেন ও মেট্রো? রেল বোর্ডকে খোলা চিঠি পাঠাল রাজ্য সরকার

লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালু করার জন্য আবেদন জানিয়ে রেল বোর্ডকে চিঠি পাঠাল রাজ্য।

করোনা বিধি মেনে রাজ্যে লোকাল ট্রেন ও মেট্রো চালাতে ইচ্ছুক রাজ্য সরকার। আর এই লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা চালু করার জন্য আবেদন জানিয়ে রেল বোর্ডকে চিঠি পাঠাল রাজ্য। সূত্রের খবর, শুক্রবার রাতে রেল বোর্ডের চেয়ারম্যানের কাছে রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় চিঠি পাঠিয়েছেন। ওই চিঠিতে মূলত সেপ্টেম্বর মাস থেকে লোকাল ট্রেন ও মেট্রো চালু করার ক্ষেত্রে রাজ্যের কোনো আপত্তি নেই এই বিষয়ে উল্লেখ আছে বলে জানা গেছে।

এদিকে সেপ্টেম্বর থেকেই শুরু হচ্ছে আনলক ৪। আর এই পর্যায়ে রাজ্যে ট্রেন ও মেট্রো চালানোর জন্য আবেদন করেছে রাজ্য সরকার। এমনকি চিঠিতে উল্লেখ করা রয়েছে যে এই পরিষেবা চালু হলেও সমস্ত প্রোটোকল মেনে যাত্রীদের নিরাপত্তার বিষয়টি দেখে কিভাবে পরিষেবা শুরু করা যায়, তা রাজ্যের সাথে পরামর্শ করেই যেন স্থির করে রেল বোর্ড। মাননীয়া ,মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় আগেই জানিয়েছিলেন যে এই করোনা পরিস্থিতিতে নিয়ম মেনে লোকাল ট্রেন বা মেট্রো চালানো যেতে পারে। সেক্ষেত্রে রাজ্যের কোনো আপত্তি নেই।

করোনা সংক্রমণ রুখতে সেই মার্চ মাসের ২২ তারিখ থেকে সমস্ত ট্রেন চলাচল বন্ধ রয়েছে। কিছু শ্রমিক স্পেশাল ট্রেন চললেও লোকাল ট্রেন চালু হয়নি। এদিকে দেশের সব থেকে গুরুত্বপূর্ণ পরিবহন ব্যবস্থা এই ট্রেন। আর এই ট্রেন পরিষেবা বন্ধ থাকার ফলে ভোগান্তির সৃষ্টি হয়েছে মানুষের। এর পাশাপাশি বিপুল পরিমাণ আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে ভারতীয় রেল।

Tags

Related Articles

Close