কলকাতানিউজরাজ্য

কয়েক ঘন্টার মধ্যেই বজ্রবিদ্যুৎ সহ মুষুলধারে বৃষ্টি, ভাসবে রাজ্যের এইসব জেলা

দক্ষিণবঙ্গের আকাশে আজ এই বজ্রগর্ভ মেঘ থাকবে।

গভীর নিম্নচাপ শুরু হয়েছে দক্ষিণবঙ্গে। আর তার জেরেই বুধবার থেকেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিতে ভাসছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। আজ ও সকাল থেকেই মেঘলা আকাশ। সেভাবে রোদের দেখা মিলছে না। আর বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হয়েই চলেছে। দক্ষিণবঙ্গের আকাশে আজ এই বজ্রগর্ভ মেঘ থাকবে। আজ সারাদিন কলকাতা, দুই ২৪ পরগণা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে।

গতকালের রাতের বৃষ্টিতে কলকাতার বেশ কিছু রাস্তা জলমগ্ন হয়ে পড়েছে। আজ বার বার বিক্ষিপ্ত বৃষ্টি শুরু হয়েছে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আজ বাতাসে আদ্রতার পরিমান সর্বোচ্চ ৯৮ শতাংশ।

এদিকে বঙ্গোপসাগরে তৈরী এই গভীর নিম্নচাপের জেরে আজ রাজধানী দিল্লিতেও মুষলাধারে বৃষ্টি হবে৷ আগামী ২ ঘণ্টায় মধ্যে ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে দিল্লি৷ দিল্লি ও তার আশপাশের এলাকায় এই বৃষ্টি জারি থাকবে। এই বৃষ্টির ফলে গরম থেকে মুক্তি পাবে দিল্লিবাসী। আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী, গোহনা, ঝিন্দ, হস্তিনাপুর, চাঁদপুর. সহসবান, বদায়ু, আমরোহ, মুরাদাবাদের আশেপাশে ভারী বৃষ্টি হবার সম্ভাবনা আছে।

Tags

Related Articles

Close