কলকাতানিউজরাজ্য

আবহাওয়া নিয়ে বড়সড় আপডেট, রাজ্যে ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ সহ তুমুল ঝড়-বৃষ্টি

আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে।

Advertisement

বৃষ্টি এখনও পুরোপুরি যায়নি। প্রায় প্রতিদিনই দক্ষিণবঙ্গে কমবেশি বৃষ্টিপাত হচ্ছে। সামনেই পুজো আসছে। এরকম বৃষ্টি চলতে থাকলে পুজোতেও কি বৃষ্টি হবে? এই আশঙ্কায় দিন কাটছে বাঙালির। এমনি এইবছর মারণ করোনা ভাইরাসের জন্য সাধারণ মানুষ সমস্যায় পড়েছে। তার উপর বৃষ্টি হলে পুরো পুজোটার আনন্দই একেবারে পন্ড হয়ে যাবে। তবে আবহবিদরা জানিয়েছেন, এরকম বৃষ্টি থাকলেও পুজোতে বৃষ্টির সম্ভাবনা কম। তবে এর মধ্যে আবার নিম্নচাপের ভ্রূকুটি রয়েছে।

এই নিম্নচাপের ফলে বৃষ্টি হবে। কিন্তু এই নিম্নচাপ কতটা শক্তি বৃদ্ধি করবে তা জানায়নি আবহাওয়া দফতর। আন্দামান সাগরে একটি নিম্নচাপ তৈরি হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। আর এই নিম্নচাপ আগামী ২৪ ঘন্টার মধ্যে শক্তিবৃদ্ধি করবে। এই নিম্নচাপ গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা আছে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। আর এই নিম্নচাপের প্রভাব পড়বে অন্ধ্রপ্রদেশ-ওড়িশা উপকূলে এবং পশ্চিমবাংলাতেও।

আজ সকাল থেকেই আকাশে মেঘের দেখা সেভাবে মিলছে না। মাঝে মধ্যে রোদের ঝলকানি দেখা দিচ্ছে। তাপমাত্রার পারদ যে চড়ছে তা অনুভব করা যাচ্ছে। আজ দু-এক পশলা বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। আজ সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। আজ বেশ কিছু এলাকাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। তবে বৃষ্টি হলেও আদ্রতাজনিত অস্বস্তি জারি থাকবে।

Tags

Related Articles

Close